দ্বিতীয় ওয়ানডেতে আজ মুখোমুখি ভারত-ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক

রবিবার , ১১ আগস্ট, ২০১৯ at ৮:৫৮ পূর্বাহ্ণ
17

টি-টোয়েন্টি ক্রিকেটের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। আর সে ওয়েস্ট ইন্ডিজকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হোয়াইট ওয়াশ করেছে ভারত। এবার ওয়ানডে সিরিজের পালা। তবে সে ওয়ানডে সিরিজের শুরুতেই পরাজিত হয়েছে দু দলই। প্রশ্ন জাগতে পারে। দু দল কিভাবে পরাজিত হতে পারে। হ্যা। তাই হয়েছে। কারণ বৃষ্টির কারণে সিরিজের প্রথম ম্যাচটি শেষ হতে পারেনি। তাই জেতেনি কোন দলই। প্রথম ওয়ানডে বৃষ্টির কারণে পরিত্যক্ত হবার পর আজ সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ। পোর্ট অব স্পেনে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে এই ওয়ানডে ম্যাচটি। টি-২০ সিরিজের মত ওয়ানডেতে সাফল্য পেতে মরিয়া ভারত। অন্য দিকে টি-২০ সিরিজের ব্যর্থতা ভুলে ওয়ানডেতে ভালো করতে চায় ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচের টি-২০ সিরিজ দিয়ে ওয়েস্ট ইন্ডিজ সফর শুরু করে ভারত। ছোট ফরম্যাটে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করে বিরাট কোহলির দল। তিনটি টি-২০তে ভারত যথাক্রমে জিতে ৪ উইকেটে। বৃষ্টি আইনে ২২ রানে ও ৭ উইকেটে।
টি-২০ সিরিজ জয়ের স্বাদ নিয়ে ওয়ানডে লড়াই শুরু করেছিলো ভারত। কিন্তু বৃৃষ্টির কারণে গায়ানায় প্রথম ওয়ানডেটি পরিত্যক্ত হয়। অবশ্য ১৩ ওভার ব্যাট-বল হাতে লড়াই করার সুযোগ পায় ভারত-ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচ শুরুর আগ থেকেই বৃষ্টির দাপট ছিলো। তাই প্রায় ২ ঘন্টা পরে শুরু হয় খেলা। ফলে ৩৪ ওভারে নেমে আসে ম্যাচের দৈর্ঘ্য। এমন বৃষ্টিবিঘ্নিত ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করতে নামে ভারত। ব্যাট হাতে ১৩ ওভারে ১ উইকেটে ৫৪ রান করেন ওয়েস্ট ইন্ডিজ। ৩১ বলে মাত্র ৪ রান করে আউট হন ওয়েস্ট ইন্ডিজের মারকুটে ওপেনার ক্রিস গেইল। তাকে বোল্ড করেন ভারতের বাঁ-হাতি স্পিনার কুলদীপ যাদব। বৃৃষ্টির জন্য খেলা বন্ধ হবার আগে ২টি চার ও ৩টি ছক্কায় ৩৬ বলে অপরাজিত ৪০ রান করেন আরেক ওপেনার এভিন লুইস। তার সাথে ক্রিজে ছিলেন শাই হোপ।
বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় নেয়ার পর এই প্রথম ওয়ানডে খেলতে নেমেছিলো ভারত। তবে নিজেদের পরীক্ষাটা ঠিক-ঠাকভাবে দিতে পারেনি তারা। বৃষ্টির কারণে ব্যাটসম্যানদের পরীক্ষায় পড়তে হয়নি।
ইনজুরি থেকে সুস্থ হয়ে দলে ফিরেছেন ওপেনার শিখর ধাওয়ান। রোহিত শর্মার সাথে ইনিংস শুরুর দায়িত্ব ছিলো তার। তিন নম্বরে ছিলেন অধিনায়ক বিরাট কোহলি। মিডল-অর্ডারে রাখা হয়েছিলো শ্রেয়াস আইয়ার-কেদার যাদবকে। এরপরই ছিলেন উইকেটরক্ষক ঋসভ পান্থ। এই ব্যাটিং অর্ডারের উপর আস্থা আছে ভারত অধিনায়ক কোহলির। তিনি বলেন, আমাদের এই ব্যাটিং লাইন-আপটি অনেক বেশি অভিজ্ঞ নয়। আইয়ার-পান্থ খুব বেশি ওয়ানডে খেলেনি। কেদারও অনেকদিন ধরে খেলার বাইরে ছিলো।
তারপরও এই ব্যাটিং লাইন-আপ ভালো করবে বলে আমার বিশ্বাস আছে। দ্বিতীয় ওয়ানডে হলে আশা করছি ব্যাটসম্যানরা ভালো করবে। বোলাররা তো ভালো করছেই।

x