দোহাজারীতে ট্রেনে কাটা পড়ে শ্রমিকের দুই পা বিচ্ছিন্ন

চন্দনাইশ প্রতিনিধি

শনিবার , ৯ নভেম্বর, ২০১৯ at ৪:২০ পূর্বাহ্ণ
37

চট্টগ্রাম-দোহাজারী রেললাইনে কাটা পড়ে দুই পা হারিয়েছেন কামাল হোসেন (৪০) নামে এক ব্যক্তি। তিনি চন্দনাইশ উপজেলার জোয়ারা ইউনিয়নের মোহাম্মদপুর কেরামত আলী মুন্সি বাড়ির মৃত খুইল্যা মিয়ার ছেলে। গত বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে চট্টগ্রাম-দোহাজারী রেললাইনের কাঞ্চননগর রেলস্টেশনে এ ঘটনা ঘটে।
জানা যায়, নগরীতে কাজ শেষ করে ট্রেনযোগে বাড়ি ফিরছিলেন কামাল হোসেন। রাত সাড়ে ৮টার দিকে উপজেলার কাঞ্চননগর রেলস্টেশনে ট্রেন থেকে নামার সময় পা পিছলে পড়ে হঠাৎ ট্রেনের চাকার নিচে তার দু’পা কাটা পড়ে। এসময় স্থানীয়রা তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজ হাসপাতালে এবং পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার প্রাথমিক অস্ত্রোপচার শেষে রাতে রাজধানীর পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়।
আহত কামালের বড় ভাই মো. আবু তৈয়্যব
বলেন, নগরীতে কাজ শেষে তার ভাই ট্রেনে বাড়ি ফিরছিলো। কাঞ্চনগর স্টেশনে ট্রেন থেকে নামার সময় সে ট্রেনের চাকার নিচে পড়ে যায়। চালক ট্রেনটি কাঞ্চননগর স্টেশনে না থামিয়ে গতি কমিয়ে চলন্ত অবস্থাতেই যাত্রী নামিয়ে দিয়ে দোহাজারী স্টেশনের দিকে চলে যায়। স্টেশনে ট্রেনটি না থামানোর কারণেই এই দুর্ঘটনা ঘটছে বলে তিনি অভিযোগ করেন।
এ ব্যাপারে কাঞ্চননগর স্টেশন মাস্টার কাঞ্চন ভট্টাচার্য বলেন, রাতে ট্রেন কাঞ্চননগর স্টেশনে নির্দিষ্ট ২ মিনিট দাঁড়িয়ে যাত্রী নামায়। পরে গার্ডের নির্দেশনা পেয়ে চালক ট্রেন নিয়ে দোহাজারী স্টেশনের পথে ছেড়ে যায়। যে ব্যক্তির পা কাটা পড়েছে তিনি প্রতিবন্ধী বলে শুনেছি। যার কারণে হয়তো তিনি ঠিকমতো ট্রেন থেকে নামতে পারেননি।

x