দুস্থদের সেবা ও শিশুদের যোগ্য নাগরিক হিসাবে গড়ে তুলতে বিত্তবানদের এগিয়ে আসতে হবে

ধলইয়ে স্বাস্থ্য ক্যাম্পে লায়ন গভর্নর

হাটহাজারী প্রতিনিধি

সোমবার , ২১ অক্টোবর, ২০১৯ at ৩:০২ পূর্বাহ্ণ
16

হাটহাজারী উপজেলার ধলই ইউনিয়নের ফেদাই চৌধুরী নুরানী তালিমুল কুরআন মাদ্রাসায় গতকাল রবিবার ফ্রি স্বাস্থ্য ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। সেকান্দর শাহ ফাউন্ডেশন এ স্বাস্থ্য ক্যাম্পের আয়োজন করেন। লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল জেলা ৩১৫-বি৪ এর সহযোগিতায় আয়োজিত স্বাস্থ্য ক্যাম্পে রক্ত পরীক্ষা, ডায়াবেটিস, চর্মরোগ ও দৃষ্টি শক্তি পরীক্ষা করা হয়। এতে প্রধান অতিথি হিসাবে কর্মসূচির উদ্বোধন করেন লায়ন জেলা গভর্নর কামরুন মালেক।
এসময় তিনি বলেন, অসহায় দুস্থদের সেবা ও শিশুদের যোগ্য নাগরিক হিসাবে গড়ে তুলতে বিত্তবানদের এগিয়ে আসতে হবে। দেশের গ্রামাঞ্চলের অনেক মানুষ অর্থের অভাবে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে। লায়ন ক্লাবস এসব মানুষদের সেবা প্রদান করতে কাজ করে যাচ্ছে। তাছাড়া শিশুদের যোগ্য নাগরিক ও ভাল মানুষ হিসাবে গড়ে তুলতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সন্তানদের ব্যাপারে পিতামাতা ও অভিভাবকদের সব সময় সজাগ দৃষ্টি রাখতে হবে। শিশুদেরকে পিতা মাতা, শিক্ষক ও গুরুজনদের সম্মান করার শিক্ষা দিতে হবে। ছোট কাল থেকে যদি শিশুদের মধ্যে মানবিক গুণাবলী শিক্ষা দেওয়া যায় তাহলে তারা প্রকৃত অর্থেই ভাল মানুষ হিসাবে গড়ে উঠবে। সামাজিক দায়িত্ব পালন করতে ভূমিকা রাখবে। মাদ্রাসা চত্বরে এ উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন লায়ন্স ক্লাব অফ কসমোভ্যালীর প্রেসিডেন্ট লায়ন আবদুল রশিদ।
জয়েন্ট কেবিনেট ট্রেজারার লায়ন মোহাম্মদ মনিরুল কবিবের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন ডিস্ট্রিক্ট কেবিনেট সেক্রেটারী লায়ন জি কে লালা, ডিস্ট্রিক্ট ট্রেজারার লায়ন আশরাফুল আলম আরজু। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আর সি লায়ন হুমায়ন কবির, জেড সি লায়ন খোরশেদ ,লায়ন মজিবুর রহমান, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ভাইস প্রেসিডেন্ট লায়ন এস এম মোরশেদ হোসাইন, মা ও শিশু হাসপাতালের চর্মরোগ বিভাগের বিভাগীয় প্রধান ডা: শামসুর নাহার, রাজনীতিবিদ শাহানেওয়াজ চৌধুরী, সমাজকর্মী আমিন শরীফ। অনুষ্ঠানে ধন্যবাদ বক্তব্য রাখেন সেকান্দর শাহ ফাউন্ডেশনের কর্মকর্তা সাংবাদিক আরিচ আহম্মদ শাহ। অনুষ্ঠানে লায়ন্স ক্লাবস অফ কসমোভ্যালী ,বাকলিয়া,এমিবল রোজ গার্ডেন, গ্রীনসিটি, ব্লু স্কাই, সেন্ট্রার রাউজান ও ইম্প্রেসসহ সাতটি ক্লাবের সভাপতি, সেক্রেটারী ও লায়ন সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। পরে লায়ন্স ক্লাবের পক্ষ থেকে মাদ্রাসা শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

x