দুর্নীতি প্রতিরোধে প্রয়োজন আইনের শাসন প্রতিষ্ঠা

পথসভায় বক্তাদের অভিমত

বুধবার , ২৩ অক্টোবর, ২০১৯ at ১১:১৮ পূর্বাহ্ণ
11

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুর্নীতি ও সন্ত্রাস বিরোধী অভিযানকে সমর্থন জানিয়ে এবং সব প্রতিষ্ঠানের নামফলকে বাংলার প্রধান্য আনার দাবিতে জামালখান চেরাগী পাহাড় মোড়ে পথসভা গত ২১ অক্টোবর অনুষ্ঠিত হয়।
সভায় বক্তারা বলেন, শেখ হাসিনার এই উদ্যোগকে দলমত নির্বিশেষে সবার সমর্থন দেয়া উচিত। দুর্নীতি ও সন্ত্রাসকে স্থায়ীভাবে রুখতে হলে প্রয়োজন আইনের শাসন বা সুশাসন প্রতিষ্ঠা করা। সুশাসন প্রতিষ্ঠার জন্য প্রয়োজনে সংবিধান ও আইনের সংস্কার করে প্রশাসনের সকল স্তরে জনগণের অংশগ্রহণ নিশ্চিত করা ও জবাবদিহিতামূলক প্রশাসনিক ব্যবস্থা গড়ে তোলা।
আইন ও আদালতের নির্দেশনা মেনে সকল প্রতিষ্ঠানের নামফলকে বাংলার প্রাধ্যান্য রাখতে হবে। এই ব্যাপারে তারা প্রশাসনিক পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান। বাংলাদেশের মুক্তিসংগ্রাম ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র ট্রাস্ট-চট্টগ্রাম, গণ অধিকার চর্চা কেন্দ্র-চট্টগ্রাম, বঙ্গবন্ধু ফাউন্ডেশন-চট্টগ্রাম মহানগর, মুক্তিযুদ্ধ চর্চা কেন্দ্র, ব্রিগেড-৭১, মুক্তিযোদ্ধা সাংষ্কৃতিক কমান্ড- চট্টগ্রাম জেলা এসব সংগঠনের উদ্যোগে আয়োজিত পথসভায় সভাপতিত্ব করেন সুযশময় চৌধুরী।
বক্তব্য দেন, ডা. মাহফুজুর রহমান, আজম সাদেক, দেওয়ান মাকসুদ আহমদ, যুদ্ধাহত মো. আবুল হোসেন, পিনাকি দাশ, মশিউর রহমান খান, জসিমউদ্দিন মোবারক, এম এ হাসেম রাজু, রুবা আহসান, হাবিবুল্লা চৌধুরী ভাস্কর, কাজী ইমরান রাজেশ, জয়নুদ্দিন জয়, বেলাল হোসেন, ইন্‌িজ. রমজান রুবেল, সাদিয়া আক্তার জোনাকী, রিপন তালুকদার, শাহিনুর আলম প্রমুখ।
শেষে একটি মিছিল শহর ঘুরে জামালখান প্রেসক্লাব চত্বরে গিয়ে শেষ হয়। প্রেস বিজ্ঞপ্তি।

x