দুই শতাধিক ব্যানার ও পোস্টার অপসারণ তিন প্রতিষ্ঠানকে জরিমানা

চসিকের অভিযান

আজাদী প্রতিবেদন

বুধবার , ১৪ নভেম্বর, ২০১৮ at ৪:০৬ পূর্বাহ্ণ
57

নগরীর বিভিন্ন স্থান থেকে দুই শতাধিক ব্যানার ও পোস্টার অপসারণ করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আখতার এবং স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌস। একই অভিযানে ১৫ টি ইংরেজি সাইন বোর্ড কালো রং দিয়ে মুছে দেওয়া হয় এবং ৩ দিনের মধ্যে ইংরেজির পাশাপাশি বাংলায় সাইনবোর্ড স্থাপনের নির্দেশনা প্রদান করা হয়। এছাড়া জনদুর্ভোগ সৃষ্টির দায়ে তিন প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা মো. রফিকুল ইসলাম বলেন, অভিযানে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক নগরীর বহদ্দারহাট থেকে মুরাদপুর পর্যন্ত এশিয়ান হাইওয়ের উভয় পাশ থেকে সম্ভাব্য প্রার্থীগণের প্রদর্শিত দুই শতাধিক পোস্টার, ব্যানার এবং ফেস্টুন অপসারণ করা হয়।
তিন প্রতিষ্ঠানকে জরিমানা : ফুটপাত এবং নালা অবৈধভাবে দখল করে দোকানের মালামাল স্তূপ করে জনদুর্ভোগ সৃষ্টির দায়ে মুরাদপুরস্থ মেসার্স রাজ্জাক এন্টারপ্রাইজ, বিসমিল্লাহ অটো এসি সেন্টারকে ও বিসমিল্লাহ অটো ইলেকট্রিক সার্ভিসকে ৫ হাজার টাকা করে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

x