দিয়াং মরিয়ম আশ্রমে যুব সম্মেলন

শুক্রবার , ১৭ জানুয়ারি, ২০২০ at ৬:০৪ পূর্বাহ্ণ

কর্ণফুলী উপজেলায় ঐতিহ্যবাহী দিয়াং মরিয়ম আশ্রমে ক্যাথলিক খ্রিষ্টান সমপ্রদায়ের তিন দিনব্যাপী যুব সম্মেলন গতকাল থেকে শুরু হয়েছে। দেশের আটটি ধর্মপ্রদেশ থেকে আসা প্রায় পাঁচশ তরুণ-যুবক এতে অংশ নিচ্ছেন।
‘যুবক, আমি তোমাকে বলছি, ওঠ’- এই প্রতিপাদ্য নিয়ে শুরু হওয়া যুব সম্মেলন উপলক্ষে সকালে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। এতে প্রতিটি ধর্মপ্রদেশের তরুণ-যুবকরা নিজস্ব কৃষ্টি ও ঐতিহ্যের সাজে সজ্জিত হয়ে অংশ নেন। এরপর বরিশাল ধর্মপ্রদেশের বিশপ ও জাতীয় যুব কমিশনের চেয়ারম্যান লরেন্স সুব্রত হাওলাদারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠান হয়। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য ড. শিরীণ আখতার। তিনি বলেন, ‘বাংলাদেশ এখন অনেক দূর এগিয়ে গেছে। নারীরা এখন প্লেন চালায়, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদেও নারীদের দায়িত্ব দেওয়া হচ্ছে।’ তিনি বলেন, ‘আমাদের দেশে ১৭ কোটি মানুষের মধ্যে অনেক তরুণ-যুবক। আর আমার বিশ্ববিদ্যালয়ে আছে ২৭ হাজার। আমাদের সবার আকাঙ্ক্ষা হতে হবে একটাই- আমরা সবাই মিলে ভালো থাকব। যা কিছু শুভ, সুন্দর সেগুলো গ্রহণ ও পালন করে নিজেকে ভালো রাখব, অন্যকেও ভালো রাখব।’
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম ধর্মপ্রদেশের আর্চবিশপ মজেস এম কস্তা এবং কারিতাস চট্টগ্রাম অঞ্চলের পরিচালক জেমস গোমেজ। অনুষ্ঠানে দেশের আটটি ধর্মপ্রদেশের যুব সমন্বয়কারীরাও ছিলেন।