দায়িত্বে অবহেলা করলে কঠোর ব্যবস্থা : শিল্পমন্ত্রী

মঙ্গলবার , ১৫ অক্টোবর, ২০১৯ at ৫:২৯ পূর্বাহ্ণ
28

জাতীয় পর্যায়ে পণ্য ও সেবার গুণগত মান সুরক্ষা ও উন্নয়ন বিএসটিআই’র দায়িত্ব। এক্ষেত্রে কেউ দায়িত্ব অবহেলা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। গতকাল ১৪ অক্টোবর ৫০তম বিশ্ব মান দিবস উপলক্ষে বিকেলে রাজধানীর তেজগাঁওয়ে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) প্রধান কার্যালয়ে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। খবর বাংলানিউজের।
শিল্পমন্ত্রী বলেন, এ প্রতিষ্ঠানের কর্মকাণ্ডের ওপর গুণগত শিল্পায়ন এবং জননিরাপত্তার বিষয়টি নির্ভর করে। এর কর্মকর্তা-কর্মচারীরা মান নির্ধারণ ও নিয়ন্ত্রণের ক্ষেত্রে কোনো ধরনের অসাধুতা কিংবা পক্ষপাতিত্ব করলে, তা জাতির জন্য মারাত্মক হুমকির কারণ হতে পারে। এটি বিবেচনায় রেখেই বিএসটিআই’র সবপর্যায়ের কর্মকর্তা-কর্মচারীকে সর্বোচ্চ পেশাদারিত্ব, সততা, নিষ্ঠা, আন্তরিকতা ও দেশপ্রেমের সঙ্গে অর্পিত দায়িত্ব পালন করতে হবে। এক্ষেত্রে কোনো ধরনের শৈথিল্য কিংবা দায়িত্বহীনতা সরকার মেনে নেবে না। দায়িত্ব অবহেলা কিংবা অনৈতিক কোনো কর্মকাণ্ডের সঙ্গে জড়িত হলে, শিল্প মন্ত্রণালয় দায়ী ব্যক্তির বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেবে।
নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, বিশ্বব্যাপী চলমান চতুর্থ শিল্প বিপ্লবের প্রেক্ষাপটে এ আয়োজন বাংলাদেশে উৎপাদিত পণ্য ও সেবার গুণগতমানের উন্নয়নে সংশ্লিষ্ট সবাইকে সচেতন করবে।

x