দখিনা আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেটের ফাইনাল আজ

সাদার্ন-প্রিমিয়ার ইউনিভার্সিটি মুখোমুখি

ক্রীড়া প্রতিবেদক

বুধবার , ২০ ফেব্রুয়ারি, ২০১৯ at ৮:৪৪ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় সৃজনশীল মাসিক পত্রিকা দখিনা’র আর্থিক পৃষ্ঠপোষকতায় দখিনা-আন্তঃবিশ্ববিদ্যালয় টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল আজ। আজ ২০ ফেব্রুয়ারি দুপুর ১টায় এম এ আজিজ স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। এতে মুখোমুখি হবে সাদার্ন এবং প্রিমিয়ার ইউনিভার্সিটি। গতকাল টুর্নামেন্টের দুটি সেমি ফাইনাল খেলা এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়। প্রথম সেমি ফাইনাল খেলায় সাদার্ন ইউনিভার্সিটি ১২ রানে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশকে পরাজিত করে। টসে জিতে সাদার্ন ইউনিভার্সিটি প্রথমে ব্যাট করতে নামে। নির্ধারিত ২০ ওভারে সব উইকেট হারিয়ে তারা ১২৯ রান সংগ্রহ করে। ওপেনার ইরফান শুক্কুর মাত্র ৫ রান করে ফিরে গেলেও অপর ওপেনার ইয়াসির আলী রাব্বি ২৬ বলে ৩২ রান করেন। অন্যদের মধ্যে রতন দাশ ২৭,কাজী কামরুল ইসলাম ১৮ রান করেন। অন্য কেউ দু’অংকের ঘরে যেতে না পারলেও অতিরিক্ত থেকে সাদার্নের ইনিংসে যোগ হয় মূল্যবান ২১ রান। বিজিসি ট্রাস্টের মোরশেদ আল করিম ২১ রান দিয়ে ৩টি এবং সাইফুল ইসলাম ২৭ রান দিয়ে ২টি উইকেট দখল করেন। এছাড়া আহাদ জামিল,নাজিম উদ্দিন,জাফর আলম এবং অছিউর রহমান প্রত্যেকে ১টি করে উইকেট নেন।
জবাবে ব্যাট করতে নেমে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি ১৯.৫ ওভারে সব উইকেট হারিয়ে ১১৭ রান সংগ্রহ করে। ওপেনার মো. তারেক ৪৯ বল খেলে ৫১ রান করেন। ৫টি চার এবং ১টি ছক্কা ছিল তার ইনিংসে। এছাড়া ওয়াহিদুল আলম ২৩ এবং জাফর আলম ১৫ রান সংগ্রহ করেন। এদের অবদানে জয়ের অনেকটা কাছে এলেও মিডল অর্ডার এবং টেইল এন্ডারদের ব্যর্থতায় জয় দেখা হয়নি বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির। সাদার্ন ইউনিভার্সিটির রতন দাশ ১৩ রান দিয়ে একাই ৫ উইকেট তুলে নেন। এছাড়া কাজী কামরুল ৩১ রান দিয়ে ২টি এবং তারেক আজিজ ২০ রানদিয়ে ১টি উইকেট নেন। এ খেলায় সাদার্ন ইউনিভার্সিটির খেলোয়াড় রতন দাশ ২৭ রান এবং ৫ উইকেট সংগ্রহ করার সুবাদে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন। তাকে ম্যান অব দ্যা ম্যাচের পুরস্কার প্রদান করেন সিজেকেএস নির্বাহী সদস্য ও ক্রিকেট কমিটির ভাইস চেয়ারম্যান দিদারুল আলম চৌধুরী।
একই ভেন্যুতে দ্বিতীয় সেমিফাইনাল খেলায় প্রিমিয়ার ইউনিভার্সিটি ৯৬ রানের বড় ব্যবধানে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিকে পরাজিত করে। টসে জিতে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। আর প্রথমে ব্যাট করতে নেমে প্রিমিয়ার ইউনিভার্সিটি নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান সংগ্রহ করে। দলের হয়ে ওপেনার সাদিকুর রহমান ৩৯ বলে ১০টি চারের সাহায্যে সর্বোচ্চ ৫৮ রান সংগ্রহ করেন। সাব্বির হোসেন ৩৬ বলে ৪৩ রান করেন ৫টি চারে। এছাড়া ফারহান ১৪,রকিবুল হাসান ১১ এবং মেহেদী হাসান ৬ বলে ১৩ রান করে অপরাজিত থাকেন। ইস্ট ডেল্টার নওশাদ হোসেন ২৭ রানে ২টি উইকেট দখল করেন। আলী নেওয়াজ,ওয়াহিদুল আলম এবং রাকিব আহমেদ চৌধুরী প্রত্যেকে ১টি করে উইকেট তুলে নেন।
জবাবে ব্যাট করতে নেমে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি ১২.৪ ওভারে সব উইকেট হারিয়ে মাত্র ৬৩ রান সংগ্রহ করে। দলের হয়ে অধিনায়ক সামিউল হক সর্বোচ্চ ২১ রান করেন ১৬ বলে। শেষ দিকে জুহেব সাইফ ১৮ রান করেন ১৫ বলে। বাকিরা কেউ স্বাচ্ছন্দ্যে ছিলেন না প্রিমিয়ার বোলারদের সামনে। প্রিমিয়ারের মিরাজুল হক,ওমর ফারুক এবং সাদিকুর রহমান প্রত্যেকেই পান ২টি উইকেট। মেহেদী হাসান তুহিন,শামসুদ্দিন বাপ্পা এবং তানভীর আহমেদ ভাগ করে নেন ১টি করে উইকেট। প্রিমিয়ার ইউনিভার্সিটির সাদিকুর রহমান ৩৯ বলে ব্যক্তিগত ৫৮ রান এবং ২টি উইকেট সংগ্রহ করে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন। তাকে ম্যান অব দ্যা ম্যাচের পুরস্কার প্রদান করেন সিজেকেএস সহ-সভাপতি মো. হাফিজুর রহমান।

x