দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলনও স্থগিত

তৃণমূল নেতাকর্মীরা হতাশ

শুকলাল দাশ

মঙ্গলবার , ১৯ নভেম্বর, ২০১৯ at ৩:৩৬ পূর্বাহ্ণ
420

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের ৮ ডিসেম্বরের সম্মেলন স্থগিত করা হয়েছে। পরবর্তীতে এই সম্মেলন কবে হবে তা জানাননি কেন্দ্রীয় নেতারা। তবে কেন্দ্রীয় আওয়ামী লীগের এবং দক্ষিণ জেলা আওয়ামী লীগের একটি ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলের আগে মহানগর আওয়ামী লীগের মতো দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলনও যে হচ্ছে না সেটা প্রায় নিশ্চিত।
গতকাল সম্মেলন স্থগিত হওয়ার খবরটি প্রকাশ হওয়ার পর দলের ত্যাগী ও তৃণমূল নেতাকর্মীরা হতাশ হয়ে পড়েন। নতুন কমিটির পদপ্রত্যাশী বেশ কয়েকজন নেতা গতকাল ক্ষোভ প্রকাশ করে আজাদীকে ফোনে জানান, দলের একটি পক্ষ চান না সম্মেলন হোক। সারাদেশে সম্মেলন হচ্ছে, কিন্তু চট্টগ্রামে সম্মেলন হচ্ছে না। মহানগর আওয়ামী লীগের সম্মেলনও আগে স্থগিত করা হয়েছে। এখন জাতীয় সম্মেলনের আগে শুধুমাত্র উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী ৭ ডিসেম্বর। গতকাল সোমবার দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক, পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীমের সাথে ঢাকায় তার সচিবালয়ে দেখা করলে তাদেরকে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন ৮ তারিখ হবেনা বলে জানান তিনি।
এই ব্যাপারে চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক, পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি আজাদীকে জানান, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন ৮ ডিসেম্বর হচ্ছে না। কারণ ঐদিন অন্য জেলায় সম্মেলন থাকায় সমন্বয় করে সম্মেলন করতে হচ্ছে। তাই ৮ তারিখ দক্ষিণ জেলার সম্মেলন করা সম্ভব
হচ্ছে না। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি তো একইদিনে সব জেলায় যেতে পারবেন না। তাই দক্ষিণ জেলা আওয়ামীলীগের সভাপতি-সাধারণ সম্পাদককে ৮ ডিসেম্বর সম্মেলন হবে না বলে জানিয়েছি।
তবে সম্মেলন স্থগিত করা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, স্থগিত নয়, আপাতত সম্মেলন ৮ তারিখ হচ্ছে না। কবে হবে সেটা পরে জানানো হবে।
এই ব্যাপারে দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমানের কাছে জানতে চাইলে তিনি জানান, ‘আমাদেরকে ঢাকায় ডাকা হয়েছিল। গতকাল সোমবার সকাল ১১টায় এনামুল হক শামীম ভাইয়ের সচিবালয়ের দপ্তরে(পানিসম্পদ মন্ত্রণালয়ে) গিয়েছিলাম। এসময় তিনি ৮ ডিসেম্বর সম্মেলন হবে না বলে জানিয়েছেন।’
এর আগে মহানগর আওয়ামীলীগের সম্মেলনও স্থগিত করা হয়েছিল। ৯ ডিসেম্বর চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সম্মেলন হওয়ার কথা ছিল। কিন্ত আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য আখতারুজ্জামান চৌধুরী বাবুর গত ১৩ নভেম্বর স্মরণ সভায় এসে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মহানগর আওয়ামীলীগের সম্মেলন আপাতত হবে না বলে নগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনকে বলে গেছেন।
এদিকে ২৪ বছর ধরে বাঁশখালী উপজেলা আওয়ামীলীগের এবং ২২ বছর ধরে হচ্ছে না বোয়ালখালী উপজেলার সম্মেলন।
সংবাদ সম্মেলনে

x