‘তোমার পাড়ায় আসবো ফিরে’

বুধবার , ১১ এপ্রিল, ২০১৮ at ৮:৪৮ পূর্বাহ্ণ
65

পহেলা বৈশাখ উপলক্ষে শনিবার রাত ৯ টায় এটিএন বাংলায় প্রচার হবে বিশেষ নাটক ‘তোমার পাড়ায় আসবো ফিরে’। দয়াল সাহার রচনায় নাটকটি পরিচালনা করেছেন বি ইউ শুভ। নির্মাতা বলেন, ‘বৈশাখকে উপলক্ষ করে নাটকটি নির্মাণ করা হয়েছে। গল্পটা দারুণ। আশা করছি, দর্শকদের ভালো লাগবে।’ খবর বিডিনিউজের।

হাসান একটি স্বনামধন্য ব্যাংকের ডেবিট কার্ড সেলস এক্সিকিউটিভ। বিবিএ থার্ড ইয়ারের ছাত্রী সিমি। নতুন ব্যাংক অ্যাকাউন্ট খোলার জন্য সিমির সঙ্গে দেখা করতে গেলেও দেখা হয় না। ফোন বন্ধ পায়। এ নিয়ে সিমির ওপর বেশ রাগ হয় হাসানের। সেদিন বাসায় ফিরে আসে হাসান। সিমি রাত্রে ফোন দিলেও রাগ করে তার ফোন ধরেন না। পরদিন অফিসে গিয়ে সেলস টার্গেট পূরণ না হওয়ায় বসের ঝাড়ি খেয়ে অনেকটা চাপের মুখেই সিমিকে ফোন দেয় হাসান। এরপর ফর্ম পূরণ, ছবি তোলা, নমিনির ছবি নেওয়া সব কিছু ম্যানেজ করতেই সিমির বাসা থেকে ফোন আসে, ‘মা অসুস্থ।’ হন্তদন্ত হয়ে ছুটে যেতেই দেখা যায় তার জন্য পাত্রপক্ষের লোকজন বসে আছে। মা অনেক অনুরোধ করে সিমিকে পাত্র পক্ষের সামনে বসালেও মনে মনে সিদ্ধান্ত নেয় সে বাসা থেকে পালিয়ে যাবে। এমন গল্পেই নির্মিত হয়েছে নাটকটি।

এতে হাসান ও সিমির চরিত্রে অভিনয় করেছেন আফরান নিশো ও জাকিয়া বারী মম। নাটকটি প্রসঙ্গে মম’র ভাষ্য এমন, ‘গল্পটি বেশ আলাদা। কষ্ট ও ভালোবাসার। একটা সময় আমি হাসানকে ছেড়ে এলেও সে ঠিকই ছুটে আসে আমার পাড়ায়। আশা করছি বৈশাখের আনন্দে নতুন মাত্রা যোগ করবে এই নাটকটি।’

x