ঢাকায় আন্তর্জাতিক মোটর শো ২২-২৪ মার্চ

ঢাকা ব্যুরো

বৃহস্পতিবার , ১৫ মার্চ, ২০১৮ at ৯:১৬ পূর্বাহ্ণ
80

রাজধানীর কুড়িলের ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় ২২ থেকে ২৪ মার্চ চারটি আন্তর্জাতিক প্রদর্শনী অনুষ্ঠিত হবে। প্রদর্শনীগুলো হচ্ছে ১৩তম ঢাকা মোটর শো-২০১৮, চতুর্থ ঢাকা বাইক শো-২০১৮, তৃতীয় ঢাকা অটো পার্টস শো-২০১৮ ও দ্বিতীয় ঢাকা কমার্শিয়াল অটোমোটিভ শো-২০১৮। তিন দিনের এসব প্রদর্শনীর আয়োজন করছে আন্তর্জাতিক সংস্থা সেমস্‌ গ্লোবাল।
ঢাকায় জাতীয় প্রেসক্লাবে গতকাল বুধবার এক সংবাদ সম্মেলনে এসব প্রদর্শনীর বিস্তারিত তুলে ধরা হয়। এতে জানানো হয়, প্রদর্শনীগুলোতে স্বাগতিক বাংলাদেশসহ জাপান, ফ্রান্স, ইউএই, কোরিয়া, চীন, যুক্তরাষ্ট্র, ইতালি, ভিয়েতনাম, ভারতসহ বিশ্বের ১৬টি দেশের অটোমোটিভ, কার, বাইক ও অটো যন্ত্রাংশ প্রস্তুত ও বিপণনকারী প্রায় ১৮০টি প্রতিষ্ঠান ৬২০টি স্টলে অংশ নেবে। প্রদর্শনীগুলো কনভেনশন সিটি বসুন্ধরায় ৬টি বড় হল রুমে অনুষ্ঠিত হবে। প্রদর্শনীতে ব্র্যান্ড নিউ গাড়ি, মোটরবাইক, বাস, ট্রাক, বাণিজ্যিক পরিবহন, লুব্রিকেন্ট এবং সিএনজি রূপান্তরসহ অটো যন্ত্রাংশের সমাহার থাকবে। প্রধান রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম প্রদর্শনী উদ্বোধন করবেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।
সংবাদ সম্মেলনে বক্তব্য দেন সেমস্‌ গ্লোবাল ইউএসএ ও এশিয়ার গ্রুপ প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক মেহেরুন এন ইসলাম, সেমস গ্লোবালইউএসএ এন্ড এশিয়াপ্যাসিফিক সিইও এসএস সারোয়ার, সেমস্‌ বাংলাদেশের নির্বাহী পরিচালক তানভীর কামরুল ইসলাম, র‌্যানকন মোটর বাইকস্‌ লিমিটেডের হেড অব মার্কেটিং সালেক শাহরিয়ার, জেনারেল ম্যানেজার এন্ড হেড অব এমভিডি (মোটর ভেহিক্যালডিভিশন) এর জসিমউদ্দিন স্বপন ও সেমসের বিপণন প্রধান নঈম শরিফ।
সংবাদ সম্মেলনে সেমস প্রধান মেহেরুন এন ইসলাম বলেন, বাংলাদেশে দ্রুত প্রসারমান অটোমোটিভ ও অটো-কম্পোনেন্ট খাতকে বেগবান করার লক্ষ্যে এই প্রদর্শনীর আয়োজন করা হচ্ছে। প্রদর্শনীটি মোটর ইন্ডাস্ট্রির জন্য একটি ওয়ান স্টপ প্লাটফর্ম হিসেবে কাজ করবে যা বাংলাদেশে অটোমোটিভ, বাইক ও অটোযন্ত্রাংশ শিল্পের বাজার সম্প্রসারণে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম। ফলে এসব প্রদর্শনীতে দেশের ক্রেতা, দর্শক ও উদ্যোক্তারা ব্র্যান্ড নিউ গাড়ি, যন্ত্রাংশ, আনুষঙ্গিক উপকরণ ও নতুন নতুন প্রযুক্তির সঙ্গে পরিচিত হতে পারবেন। প্রদর্শনীতে চমক হিসেবে টয়োটা এফটি ওয়ান স্পোর্টস কার প্রদর্শন করা হবে বলে আয়োজকরা জানান। ৪র্থ ঢাকা বাইক শো-২০১৮ এর প্লাটিনাম স্পন্সর সুজুকি মোটর বাইকস এবং ২য় ঢাকা কমার্শিয়াল অটোমোটিভ শো ২০১৮ এর প্লাটিনাম স্পন্সর এনার্জিপ্যাক (আনকাই ও জ্যাক)। প্রদর্শনীগুলো প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। সেমস্‌ গ্লোবাল ১৯৯২ সালে যাত্রা শুরু করে। বর্তমানে সংস্থাটি বাংলাদেশসহ বিশ্বের সাতটি দেশে নিজস্ব অফিস পরিচালনা করছে। পাশাপাশি আরো ১০টি দেশে এ্যাসোসিয়েট শাখার মাধ্যমে বছরে ৪০টির ও বেশি আন্তর্জাতিক প্রদর্শনী আয়োজন করছে।

x