ডিজিটাল বাংলাদেশ গড়ায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে প্রজেক্টর

শুক্রবার , ১৫ নভেম্বর, ২০১৯ at ৬:৪৭ অপরাহ্ণ
41

শিক্ষার প্রসার ও ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে তথ্যপ্রযুক্তির এ যুগে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে প্রজেক্টর। তবে এ প্রজেক্টর আমদানির করতে গিয়ে উচ্চ করের মুখোমুখি ও নানা সমস্যায় পড়তে হয়। এ প্রতিবন্ধকতাগুলো এড়ানো গেলে দেশের ভিশন ২০২১ বাস্তবায়ন অনেক সহজ হবে বলে মনে করেন ইউনিক বিজনেস সিস্টেমস লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল হাকিম।
বিশ্ববিখ্যাত হিটাচি ব্র্যান্ডের প্রজেক্টর এখন থেকে পরিচিত হবে ম্যাক্সেল প্রজেক্টর হিসেবে। গুণগতমান ও সেবা অক্ষুণ্ন রেখে ব্র্যান্ডটির নাম পরিবর্তনের এ অনুষ্ঠানটি চট্টগ্রামে অনুষ্ঠিত হয় গত ১৪ নভেম্বর সন্ধ্যায় নগরীর হোটেল পেনিনসুলায়।
অনুষ্ঠানটিতে আবদুল হাকিম আরো বলেন, ‘দীর্ঘ ২৭ বছর ধরে তথ্যপ্রযুক্তির নানা পণ্যের পাশাপাশি প্রজেক্টরও আমদানি ও বিক্রি করছে ইউনিক বিজনেস সিস্টেমস লিমিটেড। এসব পণ্য বিক্রি করতে গিয়ে আমাদের প্রতিষ্ঠান শুধু লাভ নয় ব্যবহারকারীর সুবিধার বিষয়টিও মনে রাখে।’ তাই নাম পরিবর্তন হলেও ম্যাক্সেল প্রজেক্টর আরো উন্নত প্রযুক্তি সমৃদ্ধ হয়ে গ্রাহকের হাতে পৌঁছাবে এবং সেবাও বাড়বে বলে জানান তিনি।
অনুষ্ঠানে ম্যাক্সেল-এর প্রোফাইল তুলে ধরেন ম্যাক্সেল হোল্ডিংস লিমিটেড-এর তাকি সান। প্রজেক্টর সম্পর্কে উপস্থিত অতিথিদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন হিটাচি হোম ইলেক্ট্রনিকস এশিয়া পিটিই লিমিটেড-এর তরুণ জৈন। আরো উপস্থিত ছিলেন ইউনিক বিজনেস সিস্টেমস লিমিটেড-এর জেনারেল ম্যানেজার মো. জাকির হোসেন।
ম্যাক্সেল প্রজেক্টরের পরিচিতিপর্বের এ অনুষ্ঠানে শিক্ষা প্রতিষ্ঠান সহ বিভিন্ন ব্যবহারকারী প্রতিষ্ঠান ও তথ্যপ্রযুক্তি বিক্রেতা প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

x