ডাকঘর, নগদ ও ডাক টাকায় রেমিট্যান্স পাঠাতে চায় আমিরাত

শুক্রবার , ২৯ নভেম্বর, ২০১৯ at ৫:২৬ পূর্বাহ্ণ
87

সংযুক্ত আরব আমিরাতের রেক ব্যাংক বাংলাদেশি প্রবাসীদের টাকা দেশে তাদের প্রাপকের হাতে পৌঁছানোর জন্য ডাক বিভাগকে সহযোগী হিসাবে নেওয়ার জন্য আগ্রহ প্রকাশ করেছে। বাংলাদেশে সফররত সংযুক্ত আরব আমিরাতের রাজপরিবারের সদস্য শেখ মোহাম্মদ বিন রাশেদ আল মুয়াল্লা গত বুধবার ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে সচিবালয়ে তার দপ্তরে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে তিনি এই আগ্রহের কথা জানান।
শেখ মোহাম্মদ বিন রাশেদ আরব আমিরাতের রেক ব্যাংকের সঙ্গে ডাকঘর, নগদ এবং ডাক টাকার মাধ্যমে আরব আমিরাতে কর্মরতদের রেমিট্যান্স তাদের প্রাপকদের হাতে পৌঁছানোর ব্যবস্থা চালুর প্রস্তাব করেন। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী তার এই প্রস্তাবকে স্বাগত জানান। খবর বাংলানিউজের।
প্রবাসীদের টাকা দেশে তাদের প্রাপকের হাতে পৌঁছানোর জন্য ডাক বিভাগকে সহযোগী হিসাবে পাওয়ার জন্য যথাযথ প্রক্রিয়া সম্পন্ন হলে ডাক বিভাগের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে বলে জানায় ডাক বিভাগ।
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশের অকৃত্রিম এক বন্ধু। বাংলাদেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি শ্রমবাজার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় এবং গতিশীল নেতৃত্বে টেলিযোগাযোগ খাত একটি থ্রাস্ট সেক্টরে রূপান্তর লাভ করেছে। বাংলাদেশে তথ্যপ্রযুক্তি খাতে প্রতি বছর প্রচুর দক্ষ জনসম্পদ তৈরি হচ্ছে। এই খাতে আরব আমিরাতে দক্ষ কর্মী নিয়োগে দুই দেশই উপকৃত হবে। প্রযুক্তির লেটেস্ট ভার্সন ফাইভ জি বাংলাদেশ ২০২১ সালে চালু হবে জানিয়ে তিনি বলেন, ফাইভ জিসহ টেলিযোগাযোগ খাতের বিভিন্ন শাখায় বিনিয়োগের যথেষ্ট সুযোগ রয়েছে এবং বাংলাদেশ বিনিয়োগের জন্য অত্যন্ত লাভজনক একটি দেশ। তিনি সরকারের বিনিয়োগবান্ধব নীতির সুযোগ কাজে লাগিয়ে বাংলাদেশে বিনিয়োগে এগিয়ে আসার আহ্বান জানান।
শেখ মোহাম্মদ বিন রাশেদ বাংলাদেশের ডিজিটাল প্রযুক্তিসহ সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠায় সরকারের গৃহীত উদ্যোগের প্রশংসা করে বলেন, বাংলাদেশে ফাইভ জিসহ টেলিযোগাযোগ খাতের বিভিন্ন শাখায় বিনিয়োগের সুযোগ রয়েছে।

x