ডগ স্কোয়াডের ‘পিও’ শনাক্ত করল ইয়াবা কারবারীকে

কক্সবাজার প্রতিনিধি

বুধবার , ১৮ সেপ্টেম্বর, ২০১৯ at ৭:৫৭ অপরাহ্ণ
65

পায়ের সাথে সুকৌশলে লুকানো ইয়াবা শনাক্ত করে ছদ্মবেশী ইয়াবা কারবারীকে ধরিয়ে দিয়েছে কক্সবাজার সদর বিজিবির ডগ স্কোয়াডের ‘ডগ পিও’।

আজ বুধবার (১৮ সেপ্টেম্বর) বিকালে কক্সবাজার-টেকনাফ সড়কের মরিচ্যা যৌথ চেকপোস্টে বিজিবি সদস্যরা ডগ স্কোয়াড নিয়ে যানবাহনে তল্লাশি চালালে এ ঘটনা ঘটে।

আটক ইয়াবা কারবারী মো. আরিফুল ইসলাম (২০) বরগুনা জেলার আমতলী উপজেলার উত্তর ঘোষখালী গ্রামের মো. সুলতান বেপারীর ছেলে। তার বিরুদ্ধে রামু থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজুর পর তাকে জেল হাজতে পাঠানো হয়েছে।

ইয়াবা কারবারী আরিফুল টেকনাফ থেকে যাত্রীবাহী বাসযোগে কক্সবাজার আসছিল।

কক্সবাজারস্থ ৩৪ ব্যাটালিয়ন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর অধিনায়ক অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, বুধবার ডগ স্কোয়াড নিয়ে বিজিবি সদস্যরা যানবাহনে তল্লাশি চালালে ‘ডগ পিও’ একজন সন্দেহভাজন ইয়াবা কারবারীকে শনাক্ত করে। পরে তার শরীরে তল্লাশি চালাতে গিয়ে পায়ের সাথে সুকৌশলে লুকানো অবস্থায় ১৫৫০ পিস ইয়াবা পাওয়া যায়। এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে বাদী হয়ে আটক ইয়াবা কারবারীর বিরুদ্ধে রামু থানায় মামলা করা হয়েছে।

তিনি জানান, কক্সবাজার সদর বিজিবি’র ডগ স্কোয়াডে ‘ডগ পিও’সহ মোট ছয়টি প্রশিক্ষণপ্রাপ্ত কুকুর রয়েছে। সম্প্রতি এ স্কোয়াডকে আরো সমৃদ্ধ করা হয়েছে এবং প্রয়োজনীয় লোকবলকে আরো প্রশিক্ষিত করা হয়েছে।

এখন ইয়াবাবিরোধী অভিযানে ডগ স্কোয়াডকে নিয়মিত কাজে লাগানো হচ্ছে বলে জানান তিনি।

x