টেকনাফে ১ কোটি ৩২ লাখ টাকার ইয়াবা উদ্ধার

টেকনাফে বিজিবির পৃথক অভিযান

টেকনাফ প্রতিনিধি

সোমবার , ২ ডিসেম্বর, ২০১৯ at ৫:৩২ অপরাহ্ণ
33

টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা পৃথক ২টি অভিযানে ১ কোটি ৩২ লক্ষ টাকা মূল্যের ৪৪ হাজার ইয়াবা উদ্ধার করেছে।

এসময় ইয়াবাগুলোর সাথে জড়িত থাকার অপরাধে দুই মাদক পাচারকারীকে আটক করা হয়।

সূত্রে জানা যায়, বিজিবি গোপন সংবাদে জানতে পারে হোয়াইক্ষ্যং ইউনিয়ন পশ্চিম সাতঘরিয়া পাড়া এলাকার মৃত হোসন আলীর পুত্র মো. আব্দুল মজিদের বসতবাড়িতে বিপুল সংখ্যক ইয়াবা মজুদ রয়েছে। এরপর উক্ত সংবাদের তথ্য অনুযায়ী ২ ডিসেম্বর ভোররাতের দিকে হোয়াইক্ষ্যং বিওপিতে দায়িত্বরত বিজিবি সদস্যদের একটি টহল দল ওই বাড়িতে অভিযান পরিচালনা করে বাড়ির পিছনে পলিথিনের স্তূপে অভিনব কায়দায় লুকিয়ে রাখা ১ কোটি ২০ লাখ টাকা মূল্যের ৪০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এসময় ইয়াবাগুলোর মালিক আব্দুল মজিদ(৩৯)কে আটক করে বিজিবি।

অপরদিকে টেকনাফ হ্নীলা ইউনিয়নে কর্তব্যরত বিজিবির একটি টহল দল গোপন সংবাদের মাধ্যমে ১ ডিসেম্বর গভীর রাতে হ্নীলা মৌলভী বাজার নতুন ব্রিজ এলাকা থেকে এক নারীকে আটক করে তার দেহ তল্লাশি করার একপর্যায়ে সে স্বীকার করে তার পেটের ভিতর ইয়াবা রয়েছে। এরপর আটক মহিলার পাকস্থলী হতে পর্যায়ক্রমে ১১ লাখ ৮৫ হাজার টাকা মূল্যের ৩ হাজার ৯ ‘ ৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

আটক মহিলা হচ্ছে ফরিদপুর নগরকান্দা এলাকার মনির প্রকাশ লিটনের স্ত্রী আছমা বেগম(২৩)।

এ অভিযানগুলোর সত্যতা নিশ্চিত করে আজ সোমবার (২ ডিসেম্বর) দুপুর ১টার দিকে স্থানীয় সংবাদ কর্মীদের কাছে টেকনাফ ২ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল মো. ফয়সল হাসান খান সংবাদ সম্মেলনের মাধ্যমে অভিযানের বিস্তারিত তথ্য তুলে ধরেন।

সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে বিজিবি অধিনায়ক বলেন, ‘মাদক পাচার প্রতিরোধে সীমান্ত প্রহরী বিজিবি সৈনিকরা সব সময় সজাগ রয়েছে। পাশাপাশি যে সমস্ত অপরাধীরা এখনো মাদক কারবারে জড়িত তাদের আইনের আওতায় নিয়ে আসতে বিজিবির মাদকবিরোধী এই অভিযান অব্যাহত থাকবে।’

তিনি আরো জানান, স্থানীয়রা তথ্য দিয়ে সহযোগিতা করলে তাদের অভিযানে আরো সফলতা আসবে।

x