টেকনাফে রোহিঙ্গা জেলের লাশ উদ্ধার

টেকনাফ প্রতিনিধি

রবিবার , ২৪ জুন, ২০১৮ at ১১:৫৩ পূর্বাহ্ণ
60

টেকনাফের বাহারছড়া উপকূলে নিখোজঁ রোহিঙ্গা জেলে পেঠান আলীর (৩৭) লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল শনিবার সকালে শামলাপুরের চর থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ ও এলাকাবাসি। গত শুক্রবার শামলাপুর গ্রামের জনৈক শাহজালালের মালিকানাধীন বোট নিয়ে মাছ শিকারে গিয়ে সাগরে নিখোঁজ হন রোহিঙ্গা জেলে পেঠান। তিনি টেকনাফ বাহারছড়া ইউনিয়নের শামলাপুর নয়াপাড়া অস্থায়ী শরণার্থী ক্যাম্পে বসবাস করছিলেন।

এবিষয়ে পরিবারের লোকজন বলছেন, মাছ ধরার বোট থেকে পড়ে গিয়ে পেঠান মারা যান।

স্থানীয় সুত্র জানায়, বাহারছড়ার শামলাপুর পুরানপাড়ার সাবেক মেম্বার ইসলাম আহমদের ছেলে শাহজালালের মালিকানাধীন একটি ফিশিং বোট নিয়ে ৮ ব্যক্তি সাগরে মাছ ধরতে যান। গত শুক্রবার ৭ জেলে ফিরে আসেন। একজন ফিরে না আসায় শুরু হয় নানা গুঞ্জন।

নিখোঁজ জেলে মিয়ানমারের মন্ডু সীতালক্ষী এলাকার নাজুমিয়ার ছেলে। পেঠান আলীর লাশ বাড়িতে আনা হলে স্ত্রী, শিশুপুত্র, মা, বাবা কান্নায় ভেঙ্গে পড়েন। পেঠান আলীর বাবা নজু মিয়া ও স্ত্রী মুবিনা আকতার বলেন, পেঠান আলী গত শুক্রবার সকাল ৭ টায় প্রতিদিনের ন্যায় শাহজালালের মালিকানাধীন ইঞ্জিন চালিত বোট নিয়ে সাগরে মাছ ধরতে যান।

বঙ্গোপসাগরে উত্তাল থাকায় অনাকাঙ্খিতভাবে তিনি মাছ ধরার বোট থেকে সাগরে পড়ে যান। বোটের পাখায় ধাক্কা লেগে মারাত্মক আহত হয়ে মারা যান। ওসি রনজিত কুমার বড়ুয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরির্দশন করেছি।

যেহেতু মৃত জেলে পেঠান আলীর পরিবার বিনা ময়নাতদন্তে মরদেহ দাফনের জন্য অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে আবেদন করেছেন। আবেদনের পরিপ্রেক্ষিতে পরবর্তী পদক্ষেপ নেয়া হচ্ছে। এব্যাপারে একটি ইউডি মামলা হয়েছে।

x