টেকনাফে মাদকবিরোধী অভিযানে বন্দুকযুদ্ধে মুছুর মৃত্যু

৩ পুলিশ-বিজিবি সদস্য আহত

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

রবিবার , ২০ জানুয়ারি, ২০১৯ at ১২:২৪ অপরাহ্ণ
টেকনাফে বিজিবি’র হাতে ইয়াবাসহ আটক তালিকাভুক্ত মাদক ব্যবসায়ীকে নিয়ে অভিযানে দু’পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। এতে আহত ব্যক্তি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। ঘটনাস্থল হতে ইয়াবা, অস্ত্র ও খোসা উদ্ধার করা হয়েছে।
জানা যায়, আজ রবিবার (২০ জানুয়ারি) ভোর রাত ২টায় টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নে কর্মরত নায়েক হাবিল উদ্দিনের নেতৃত্বে বিজিবি-পুলিশের পৃথক দু’টি টহল দল ইয়াবাসহ আটক স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী পৌর এলাকার উত্তর জালিয়া পাড়ার মৃত জাকির হোসেনের পুত্র মোস্তাক আহমদ মুছুকে নিয়ে তার আস্তানায় অভিযানে গেলে তার গ্রুপের লোকজন পুলিশ-বিজিবিকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে।
এতে বিজিবি সদস্য সিপাহী আব্দুল আউয়াল (২৪), ল্যান্সনায়েক আব্দুল আলিম (২৮) ও পুলিশ সদস্য আল আমিন (২১) আহত হলে সরকারী সম্পদ ও জানমাল রক্ষার্থে পুলিশ-বিজিবি পাল্টা গুলিবর্ষণ করে। এই ঘটনার কিছুক্ষণ পর পরিস্থিতি শান্ত হলে ঘটনাস্থল তল্লাশি করে গুলিবিদ্ধ অবস্থায় মুছুসহ ১০ হাজার ইয়াবা, ১টি আগ্নেয়াস্ত্র ও খোসা উদ্ধার করে।
মুছুকে টেকনাফ উপজেলা সদর হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন। তাকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আছাদুদ-জামান চৌধুরী এই মাদক বিরোধী অভিযান, বন্দুকযুদ্ধ এবং চিকিৎসাধীন অবস্থায় মুছু মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেন।
x