জেলা পর্যায়ে উন্নয়ন কনসার্ট আগামী মাসে

শুক্রবার , ৩১ আগস্ট, ২০১৮ at ৫:২৭ পূর্বাহ্ণ
121

বিভাগীয় শহরগুলোর ধারাবাহিকতায় আগামী সেপ্টেম্বরঅক্টোবর মাসে এবার ২০টি জেলা শহরে সাংস্কৃতিক অনুষ্ঠান, ফায়ার ওয়ার্কস ও লেজার শো আয়োজনের উদ্যোগ নিয়েছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়। সাংস্কৃতিক এ অনুষ্ঠানকে ‘উন্নয়ন কনসার্ট’ নামে অভিহিত করেছে মন্ত্রণালয়। কনসার্টের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’। এতে সহযোগিতা করবে সংশ্লিষ্ট জেলা প্রশাসন। খবর বাংলানিউজের।

সরকারের জনকল্যাণমূলক ও উন্নয়ন কর্মকাণ্ড তৃণমূল পর্যায়ের জনগণকে অবহিত করার লক্ষ্যেই এ আয়োজন। সাংস্কৃতিক অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে সরকারের বিভিন্ন জনকল্যাণমূলক ও উন্নয়ন কর্মকাণ্ডের প্রামাণ্য ভিডিওচিত্র প্রদর্শন করা হবে। এছাড়া প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের ভিডিও প্রদর্শিত হবে। জেলা পর্যায়ে এ উন্নয়ন কনসার্ট আগামী ১ সেপ্টেম্বর নরসিংদীতে শুরু হয়ে ২৭ অক্টোবর নীলফামারীতে শেষ হবে।

সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশের প্রথিতযশা ও স্বনামধন্য ব্যান্ডদল ও শিল্পীরা সংগীত পরিবেশন করবেন। ব্যান্ডদলের মধ্যে রয়েছে নগর বাউল খ্যাত জেমস, সোলস, দলছুট, এলআরবি, চিরকুট, জলের গান, লালন, ভাইকিংস ও শূন্য।

উল্লেখযোগ্য শিল্পীদের মধ্যে মমতাজ, কুমার বিশ্বজিৎ, আঁখি আলমগীর, হৃদয় খান, কনা, সুবীর নন্দী, শফি মণ্ডল, কিরণ চন্দ্র, চন্দনা, আরিফ, আনিকা, রিংকু, নিশিতা, শুভ অ্যান্ড ফ্রেন্ডস, পিন্টু অ্যান্ড পারভেজ, রেশমি, সাব্বির, তানিয়া, শিমুল প্রমুখ সংগীত পরিবেশন করবেন।

গত ফেব্রুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত সিলেট, রংপুর, বরিশাল, ময়মনসিংহ, ঢাকা ও চট্টগ্রাম বিভাগীয় শহরে এ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

x