জিয়ার আদর্শে এগিয়ে গেলে আন্দোলন সফল হবে

মুক্তিযোদ্ধা দলের আলোচনা সভায় নোমান

বৃহস্পতিবার , ১৪ নভেম্বর, ২০১৯ at ৪:২০ পূর্বাহ্ণ
14

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান বলেছেন, ব্যক্তির চেয়ে দল বড়। রাজনীতি করলে নিজ দলের আদর্শ ও লক্ষ্যকে মেনে কাজ করতে হবে। শহীদ জিয়ার আদর্শে এগিয়ে গেলে বিএনপি আন্দোলনে সফল হবে। গতকাল বিকাল ৩টায় চট্টগ্রাম প্রেসক্লাব মিলনায়তনে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে এবং সাবেক মেয়র মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার স্মরণে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
আবদুল্লাহ আল নোমান বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করতে আমরা ব্যর্থ হয়েছি। মানববন্ধন এবং চার দেয়ালের মধ্যে কর্মসূচী পালন করে নেত্রীকে মুক্ত করা সম্ভব নয়। বিএনপি স্থায়ী কমিটির উচিত দীর্ঘ সময় বসে আলোচনার মাধ্যমে আন্দোলনের কৌশল নির্ধারণ করে কর্মসূচী ঘোষণা করা। সঠিক রণকৌশল ঠিক করে কর্মসূচী ঘোষণা করতে পারলে বেগম খালেদা জিয়ার মুক্তি ত্বরান্বিত হবে। এসময় তিনি সাদেক হোসেন খোকাকে গণতান্ত্রিক আন্দোলনের আপোষহীন নেতা উল্লেখ করে বলেন, খোকার মধ্যে ছিল মাওলানা ভাসানী ও শহীদ জিয়ার আদর্শ। সেই আদর্শকে তিনি সঠিকভাবে ধারণ করতে পেরেছিলেন বলেই রাজনৈতিকভাবে সফল হয়েছেন।
মহানগর মুক্তিযোদ্ধাদলের সভাপতি হাজী হোসেন আহমদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন। বিশেষ অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির শ্রম বিষয়ক সম্পাদক এ.এম. নাজিম উদ্দিন, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর, কেন্দ্রীয় মুক্তিযোদ্ধাদলের সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি নেতা এডভোকেট বদরুল আনোয়ার, একরামুল করিম, ড. সিদ্দিক আহমেদ চৌধুরী, এম.এ. সবুর, এডভোকেট আব্দুস সাত্তার, এস. কে. খোদা তোতন, আশরাফ চৌধুরী, কাজী বেলাল, ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, এডভোকেট নাজিম উদ্দিন, কামরুল ইসলাম, মুক্তিযোদ্ধা দলনেতা ফয়জুল ইসলাম, জানে আলম, হাজী মোহাম্মদ আলম, ডা. এস.এম. সাদেক, মিজানুর রহমান মোস্তফা ও গিয়াস উদ্দিন সম্রাট প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

x