জামায়াত-শিবিরের ৫ নেতাকর্মী আটক

পাহাড়তলীতে কোচিং সেন্টারে অভিযান ।। ককটেল ও জিহাদী বই উদ্ধার

আজাদী প্রতিবেদন

মঙ্গলবার , ১৮ সেপ্টেম্বর, ২০১৮ at ১০:৩৩ পূর্বাহ্ণ
137

নগরীর পাহাড়তলী এলাকায় একটি কোচিং সেন্টারে অভিযান চালিয়ে জামায়াতশিবিরের নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। এসময় তিনটি ককটেল ও কিছু জিহাদী বই উদ্ধার করা হয়েছে। গত রোববার গভীর রাতে সাগরিকা শহীদনগর রোডে ছবিলা মঞ্জিলের নিচতলায় প্রত্যয় কোচিং সেন্টারে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে।

আটককৃতরা হলো, নগরীর ১১ নম্বর পাহাড়তলী ওয়ার্ড জামায়াতের সভাপতি আবুল হাশেম (৪৬), জামায়াতের পাহাড়তলী থানা ইউনিটের বায়তুল মাল সম্পাদক ফজলুর রহমান প্রকাশ আজাদ (৩৭), ছাত্রশিবিরের সাথী নিজাম উদ্দিন (২৬), ইয়াছির আরাফাত মিঠু ও আমজাদ হোসেন (২৪)

এব্যাপারে পাহাড়তলী থানার ওসি (ভারপ্রাপ্ত কর্মকর্তা) সদীপ কুমার দাশ আজাদীকে বলেন, প্রত্যয় কোচিং সেন্টারে বসে জামায়াতশিবিরের নেতারা অন্তর্ঘাতমূলক কর্মকাণ্ডের জন্য বৈঠক করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে পরে সেখানে অভিযান চালিয়ে পাঁচজনকে আটক করা হয়েছে। এসময় তাদের কাছে তিনটি ককটেল ও কিছু জিহাদী বই পাওয়া গেছে। এ অভিযানে আরও ৯ জন পালিয়ে গেছেন। আটক পাঁচজনসহ ১৪ জনের বিরুদ্ধে নগরীর পাহাড়তলী থানার উপপরিদর্শক (এসআই) অর্ণব বড়ুয়া বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন বলে জানিয়েছেন ওসি।

এদিকে গতকাল হালিশহরের বড়পোলসহ আর কিছু জায়গায় অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানের কথা স্বীকার করে হালিশহর থানার সেকেন্ড অফিসার মো. জমির আজাদীকে বলেন, এ ধরণের অভিযান গত কয়েকদিন ধরেই চলছে। উপরের নির্দেশনা না দেয়া পর্যন্ত অভিযান অব্যহত থাকবে। এর ধারবাহিকতায় হালিশহরের বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করা হয়েছে। তবে অভিযানে এখনো পর্যন্ত কেউ গ্রেফতার হননি বলে জানিয়েছেন তিনি।

x