জামায়াত-শিবিরের দুই শতাধিক নেতাকর্মী আটক

মোটেল সৈকতে পুলিশের অভিযান

আজাদী প্রতিবেদন

রবিবার , ২৪ জুন, ২০১৮ at ৫:৫০ পূর্বাহ্ণ
334

পর্যটন করপোরেশন পরিচালিত নগরীর মোটেল সৈকত থেকে মহানগর জামায়াতের আমীর আ জ ম ওবায়দুল্লাহ এবং মহানগর ইসলামী ছাত্র শিবিরের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২ শতাধিক ব্যক্তিকে আটক করেছে কোতোয়ালী থানা পুলিশ। আটককৃতদের অধিকাংশই তরুণ। তবে কিছু সংখ্যক নারীও রয়েছেন। ঈদ পুনর্মিলনীর নামে জামায়াতশিবিরের কর্মীদের গোপন বৈঠকের তথ্য পেয়ে এ অভিযান চালিয়ে তাদের আটক করা হয় বলে পুলিশ জানিয়েছে।

গতকাল রাত ৮ টার দিকে নগরীর স্টেশন রোডের মোটেল সৈকতে এ অভিযান চালায় পুলিশ। সেখান থেকে আটকের পর তাদের কোতোয়ালী থানায় নিয়ে যাওয়া হয়। পারাবাত নামের একটি সংগঠনের ব্যানারে সেখানে ঈদ পুর্নমিলনী অনুষ্ঠানের নামে জামায়াতশিবিরের কর্মীরা গোপন বৈঠক করছিল বলে দাবি পুলিশের।

নগর পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (দক্ষিণ) শাহ মো. আব্দুর রউফ জানান, ‘ইসলামী ছাত্র শিবিরের (দক্ষিন) সাংস্কৃতিক সংগঠন পারাবাতের ব্যানারে মূলত সেখানে ইসলামী ছাত্র শিবিরের (দক্ষিন) গোপন বৈঠক চলছিল। পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা সেখানে গানবাজনা শুরু করে। সাংস্কৃতিক অনুষ্ঠান ও এতে নারীশিশুর জমায়েত ছিল মূলত আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দেয়ার একটি কৌশল। সেখানে মহানগর জামায়াত এবং মহানগর ইসলামী ছাত্র শিবিরের শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দের উপস্থিতির তথ্য পাওয়া গেছে।

ঘটনাস্থল থেকে ২ শতাধিক ব্যক্তিকে থানায় আনা হয়েছে। আটককৃতদের মধ্য থেকে যাচাইবাছাই চলছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

x