জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে চন্দনাইশে সংবাদ সম্মেলন

চন্দনাইশ প্রতিনিধি

বুধবার , ১৭ জুলাই, ২০১৯ at ৮:১৯ অপরাহ্ণ
62

‘মাছ চাষে গড়বো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ ‘মৎস্য সেক্টরের সমৃদ্ধি সুনীল অর্থনীতির অগ্রগতি’ এ প্রতিপাদ্যকে ধারণ করে সারাদেশের মতো চন্দনাইশেও পালিত হচ্ছে জাতীয় মৎস্য সপ্তাহ- ২০১৯।

এ উপলক্ষে আজ বুধবার (১৭ জুলাই) সকাল ১১টায় চন্দনাইশে সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভা উপজেলা পরিষদের ভিডিও কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রশাসন ও মৎস্য দপ্তরের আয়োজনে এ সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আ ন ম বদরুদ্দোজা।

চন্দনাইশ উপজেলা মৎস্য কর্মকর্তা কামাল উদ্দীন চৌধুরীর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নিবেদিতা চাকমা, প্রকল্প পরিচালক জহিরুল ইসলাম, মাঠ কর্মকর্তা আবু বক্কর ছিদ্দিক প্রমুখ।

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি বলেন, ‘বাংলাদেশে এখন মাছের উৎপাদন বৃদ্ধি পেয়েছে। মৎস্য চাষে বাংলাদেশ এখন স্বয়ংসম্পূর্ণ। বর্তমান সরকার মাছের বৃদ্ধি অব্যাহত রাখতে এবং দেশের হারিয়ে যাওয়া মাছগুলোকে ফিরিয়ে আনার জন্যও নানা উদ্যোগ গ্রহণ করেছে।’

উপজেলা মৎস্য কর্মকর্তা কামাল উদ্দীন চৌধুরী বলেন, ‘জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ উপলক্ষে ১৭ থেকে ২৩ জুলাই পর্যন্ত সপ্তাহব্যাপী বিভিন্ন কর্মসূচি হাতে নেয়া হয়েছে। এর মধ্যে বর্ণাঢ্য র‌্যালি, মাছের পোনা অবমুক্তকরণ, মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি বিষয়ে আলোচনা ও প্রামাণ্যচিত্র প্রদর্শন, ফরমালিন বিরোধী অভিযান, মৎস্য আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা, উপজেলার বিভিন্ন স্কুলে মৎস্য চাষ বিষয়ক বিতর্ক প্রতিযোগিতা ও প্রামাণ্যচিত্র প্রদর্শন, হাটবাজার ও জনবহুল স্থানে মৎস্য চাষ বিষয়ক উদ্বুদ্ধকরণ সভা, জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ মূল্যায়ন, পুরস্কার বিতরণ ও আলোচনা অনুষ্ঠিত হবে।

x