জন্মদিনে ভক্ত-শ্রোতাদের শুভেচ্ছায় সিক্ত ন্যানসি

শনিবার , ১৪ ডিসেম্বর, ২০১৯ at ৫:০১ পূর্বাহ্ণ

সুকণ্ঠী গায়িকা ন্যানসি। তার কণ্ঠে শ্রোতারা মেতে উঠেন সুর আর তালে। হাবিব ওয়াহিদের সুর-সংগীতে চলচ্চিত্রের গানে ন্যানসি পেয়েছেন আকাশছোঁয়া জনপ্রিয়তা। ‘প্রজাপতি’ চলচ্চিত্রের জন্য ২০১১ সালে পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারও। গতকাল শুক্রবার ছিল তার জন্মদিন। জীবনের বিশেষ এই দিনটিতে ন্যানসি সিক্ত হয়েছেন ভক্ত-শ্রোতাদের শুভেচ্ছায়। বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার পর থেকেই শুভেচ্ছায় ভাসছেন তিনি। নিজের জন্মদিন পরিবারের সঙ্গে কাটিয়েছেন বলে জানান এই গায়িকা। ময়মনসিংহে স্বামী ও দুই কন্যাসহ পরিবারের সদস্যদের নিয়ে ঘরোয়াভাবেই কেটেছে দিনটি। সন্ধ্যায় পরিবারের সঙ্গে কেক কাটেন তিনি।
গত বছর জন্মদিন উপলক্ষে ন্যানসিকে ৫ শতাংশ জমি উপহার দিয়েছিলেন তার স্বামী নাজিমুজ্জামান জায়েদ। এটি ছিলো জায়েদের নিজের কেনা প্রথম জমি। এবার জন্মদিনে ন্যান্সিকে কী উপহার দিয়েছেন জায়েদ? মজা করে ন্যানসি বললেন, এবার জন্মদিনে বাকিতে উপহার দিয়েছে জায়েদ। আমাকে শাড়ি আর, নতুন গয়না কিনে দেবে বলেছে। শিগগিরই হয় তো হাতে পেয়ে যাবে উপহারগুলো।’ ন্যানসি আরও বলেন, ‘দাম্পত্য জীবনটা বিশ্বাস আর সম্প্রীতিতে ভরিয়ে রাখতে হয়। সে জায়গায় আমার স্বামী খুবই সচেতন ও যত্নশীল। জন্মদিনে স্বামীরা অনেক রকম উপহারই বউদের দিয়ে থাকেন। আমিও নানা রকম উপহার পেয়ে থাকি। আমাদের সুখের এই দাম্পত্য যেন চিরকাল অটুট থাকে, সবাই দোয়া করবেন আমাদের জন্য।’ প্রসঙ্গত, ২০০৬ সালে হৃদয়ের কথা ছবির গানে কণ্ঠ দিয়ে মিডিয়ায় যাত্রা শুরু হয় ন্যানসির। একই বছরে বিজ্ঞাপনের জিঙ্গেলেও অভিষেক হয় তার। পরের বছরে ২০০৮ সালে আকাশ ছোঁয়া ভালোবাসা ছবির ‘পৃথিবীর যত সুখ যত ভালোবাসা’ গানটির মাধ্যমে রাতারাতি আলোচনায় আসেন ন্যানসি।
এই বছর ‘আমার আছে জল’ এবং ‘চন্দ্রগ্রহণ’ চলচ্চিত্রের গানেও কণ্ঠ দেন। ২০০৯ সালে সংগীতা থেকে বের হয় ন্যান্সির প্রথম একক অ্যালবাম ভালোবাসা অধরা।
এছাড়া ‘থার্ড পারসন সিঙ্গুলার’ নাম্বার চলচ্চিত্রে হাবিব ওয়াহিদের সংগীত পরিচালনায় তার সাথে দ্বৈত কণ্ঠে ‘ভিতর বলে দূরে থাকুক’ কথায় ‘দ্বিধা’ শিরোনামের গানটি শ্রোতাপ্রিয়তা লাভ করে। এখনো নিয়মিত গান করে যাচ্ছেন তিনি। ব্যাক্তি জীবনে ন্যানসি রোদেলা ও নায়লা নামে দুই কন্যার জননী।

x