ছাত্রদলের সাবেক ৫ নেতা খালাস

১৫ বছর আগে বিএনপি কর্মী হত্যা মামলা

আজাদী প্রতিবেদন

শুক্রবার , ১ ডিসেম্বর, ২০১৭ at ৬:২৫ পূর্বাহ্ণ
51

১৫ বছর আগে বিএনপি কর্মী হত্যা মামলায় ছাত্রদলের সাবেক ৫ নেতাকে খালাস দিয়েছে আদালত। রফিক আহমেদকে খুনের অভিযোগে দায়ের হওয়া এ মামলায় ছাত্রদলের সাবেক পাঁচ নেতাকে বেকসুর খালাস দিয়ে রায় প্রচার করেন আদালতের বিচারক।

গতকাল বৃহস্পতিবার চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মোহাম্মদ আল মামুন এই রায় দিয়েছেন। খালাস পাওয়াদের মধ্যে আছেন নগর ছাত্রদলের সাবেক সহসভাপতি খালেদ সাইফুল্লাহ, সহসাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন লাবু ও দপ্তর সম্পাদক (বর্তমানে নগর বিএনপির দপ্তর সম্পাদক) টিংকু দাশ, কোতয়ালী থানা ছাত্রদল নেতা মুরাদ মিনহাজ এবং চকবাজার থানা ছাত্রদল নেতা হাফিজ আহমেদ। তথ্য অনুযায়ী, সাবেক ছাত্রদল নেতারা সবাই সাবেক মন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানের অনুসারী হিসেবে পরিচিত ছিলেন। আদালত থেকে পাওয়া তথ্য অনুযায়ী, প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাৎবার্ষিকী উপলক্ষে জেয়াফত অনুষ্ঠানে যোগদান শেষে বের হওয়ার পথে ২০০২ সালের ৩১ মে রফিককে নগরীর চকবাজারে কাপাসগোলা স্কুলের সামনে কুপিয়ে এবং গুলি করে হত্যা করা হয়। এই ঘটনায় রফিকের বাবা রহিম বক্স বাদি হয়ে পাঁচলাইশ থানায় তৎকালীন পাঁচ ছাত্রদল নেতার বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

ওই মামলায় পুলিশ অভিযোগপত্র দাখিলের পর ২০০৪ সালের ২৪ এপ্রিল আসামিদের বিরুদ্ধে দন্ডবিধির ৩০২/৩৪ ধারায় অভিযোগ গঠন করেন আদালত। মোট ১০ জনের সাক্ষ্য নেওয়ার পর আদালত এই রায় দিয়েছেন। আসামিপক্ষের আইনজীবী মামলার রায়ের বিষয়ে বলেন, মামলার এজাহারে আসামিদের বিরুদ্ধে আনা অভিেেযাগ প্রমান হয়নি। এ কারনে আদালতের বিচারক আসামিদেরকে বেকসুর খালাস দিয়ে রায় প্রচার করেছেন।

x