চুরির পণ্য বিক্রি হয় অনলাইনে

চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন

রবিবার , ১৪ এপ্রিল, ২০১৯ at ৬:৪৯ পূর্বাহ্ণ
318

নগরীর পশ্চিম মাদারবাড়ি থেকে চুরির মালামালসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে সদরঘাট থানা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে একটি ল্যাপটপ, দুটি মোবাইল সেটসহ নগদ ৪ হাজার ৩০০ টাকা উদ্ধার করা হয়। গতকাল শনিবার বিকালে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)’র সদরঘাট থানা পুলিশ।
এতে জানানো হয়, পশ্চিম মাদারবাড়ি ঘাসফুল গলি হোসেন মঞ্জিলের নিচ তলার এক ভাড়াটিয়ার বাসায় গত ২২ মার্চ চুরির ঘটনা ঘটে। বাসার পিছনের দরজা ভেঙ্গে চোরের দল ল্যাপটপ, মোবাইল সেটসহ মোট ৬৩হাজার টাকার মালামাল চুরি করে নিয়ে যায়। পরবর্তীতে অভিযোগের ভিত্তিতে থানায় নিয়মিত মামলা রুজু করা হয়। মামলার ঘটনায় বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৩জনকে আটক করে পুলিশ। আটকৃতরা হলো টুটুল চক্রবতী (২১), মো. রমজান আলী (২২) ও আলী হোসেন প্রকাশ কালু (২৫)।
আরো জানানো হয় আসামিরা একটি সংঘবদ্ধ চোর দলের সক্রিয় সদস্য। তারা রাতের বেলায় চট্টগ্রাম শহরের বিভিন্ন এলাকায় অটোরিকশা কিংবা রিকশায় ঘুরে বেড়ায়। সুযোগ বুঝে টার্গেট করে বাসার পিছনের দরজা অথবা জানালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে মূল্যবান জিনিসপত্র চুরি করে। দোতলায় হলে পাইপ বেয়ে উঠে তাদের টার্গেট অনুযায়ী কাজ সমাপ্ত করে। এ ব্যাপারে জানতে চাওয়া হলে সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নেজাম উদ্দিন জানান, গ্রেপ্তার ৩জনই অনলাইন চোর চক্রের সদস্য। বিভিন্ন বাসা থেকে জিনিষপত্র চুরি করার পর চোরাই পণ্য অনলাইনে বিক্রি করে আইডি বন্ধ করে দেয় যাতে তাদের আর খুঁজে পাওয়া না যায়। এদের আরো ৩জনকে গ্রেপ্তারে অভিযান ও তথ্য অনুসন্ধানে কার্যক্রম চলমান বলে জানান তিনি।

x