চীনে বিদেশ থেকে আসা আরো ৩৯ জন আক্রান্ত

মঙ্গলবার , ২৪ মার্চ, ২০২০ at ১০:৫৯ পূর্বাহ্ণ
36

চীনে সোমবার স্থানীয়ভাবে নতুন করে আর কেউ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি। তবে বিদেশ থেকে আসা আরো ৩৯ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছে। খবর এএফপি’র।
এদিকে জাতীয় স্বাস্থ্য কমিশন জানায়, দেশটিতে করোনাভাইরাসে আরো নয়জনের মৃত্যু হয়েছে। তারা সকলেই উহান নগরীর বাসিন্দা। গত বছরের শেষের দিকে এখানে প্রথম করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়।
উহান ও হুবেই প্রদেশের ৫ কোটি ৬০ মানুষকে অবরুদ্ধ করে রাখতে চীন জোরালো পদক্ষেপ নেয়ার দু’মাস পর করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা নাটকীয়ভাবে হ্রাস পেয়েছে এবং পরপর পাঁচদিনের মতো এ প্রদেশে নতুন করে আর কেউ এ ভাইরাসে আক্রান্ত হয়নি। খবর বাসসের।
প্রদেশটিতে চলাচল ও কর্ম নিষেধাজ্ঞা ক্রমেই শিথিল করা হয় এবং চীনের প্রেসিডেন্ট শি জিনপিং এ মাসের গোড়ার দিকে উহান সফর করেন। নগরীটিতে করোনাভাইরাস মহামারি আকারে ছড়িয়ে পড়ার পর সেখানে এটি ছিল তার প্রথম সফর। চীনে করোনাভাইরাসে আক্রান্তের হার কমে আসায় বিশ্বের অন্যান্য দেশ এ বৈশ্বিক মহামারি মোকাবেলার প্রচেষ্টায় পদক্ষেপ জোরদার করেছে।
তবে বিদেশ থেকে আসা মানুষের মধ্যে এ ভাইরাসের সংক্রমণের প্রবাহের ব্যাপারে উদ্বিগ্ন চীন। বিদেশ থেকে আসা লোকের করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ধারাবাহিকভাবে বেড়ে বর্তমানে সাড়ে ৩শ’ ছাড়িয়ে গেছে। বিদেশ থেকে আসা আরো ৩৯ জন সোমবার নতুন করে আক্রান্ত হয়েছে।
এ পর্যন্ত চীনে ৮১ হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত এবং তিন হাজার ২৭০ জনের মৃত্যু হয়েছে।