চিকিৎসা শিক্ষার উন্নয়নে অভূর্তপূর্ব ভূমিকা রেখেছেন ডা. নুরুল ইসলাম

ইউএসটিসিতে জন্মবার্ষিকীর আলোচনা সভায় বক্তারা

মঙ্গলবার , ২ এপ্রিল, ২০১৯ at ৯:৩৮ পূর্বাহ্ণ
46

জাতীয় অধ্যাপক ডা. নুরুল ইসলাম-এর ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (ইউএসটিসি), ইনস্টিটিউট অব এপ্লাইড হেলথ সায়েন্সেস (আইএএইচএস), বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতাল (বিবিএমএইচ) ও আনোয়ারা নুর নার্সিং ইন্সটিটিউট- যৌথ উদ্যোগে গতকাল সোমবার তাঁর কবরস্থানে পুস্পস্তবক অর্পণ করেন। এদিকে দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স হলে কেক কাটা, দোয়া মাহফিল ও আলোচনা সভার মাধ্যমে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।
ইউএসটিসি’র ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. নুরুল আবছারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন, আইএএইচএস’র প্রিন্সিপ্যাল প্রফেসর (ডা.) এ এম এম এহতেশামুল হক, প্রধান নির্বাহী কর্মকর্তা আহমদ সিপার উদ্দিন, ইউএসটিসি’র পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর (ডা.) রমা বড়ুয়া, ব্যবসায় প্রশাসন অনুষদের ভারপ্রাপ্ত ডিন আখতার জাহান, ইংরেজী ভাষা ও সাহিত্য বিভাগের চেয়ারম্যান আকতার নুর বেগম, ফার্মেসী বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবদুল মোতালেব ভূইয়া, মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান ডা. ইমরানুল মাওয়া, কমিউনিটি বিভাগের প্রধান ডা. প্রণয় কুমার মজুমদার, উপ পরিচালক (এইচ আর ও সিপিডি) নুসরাত শারমিন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার দিলীপ কুমার বড়ুয়া, ফার্মেসী বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ শহীদুল ইসলাম, আনোয়ারা নুর নার্সিং ইন্সটিটিউটের প্রিন্সিপ্যাল মিনারা খানম, আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক ডা. শুভ্র প্রকাশ দত্ত, ভারপ্রাপ্ত লাইব্রেরীয়ান ফারহানা হক প্রমুখ।
উল্লেখ্য, জাতীয় অধ্যাপক (ডা.) নুরুল ইসলাম আইপিজিএমআর (বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়)-এর রূপকার, ইনস্টিটিউট অব এপ্লাইড হেলথ সায়েন্সেস (আইএএইচএস), বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ইউএসটিসি) প্রতিষ্ঠাতা। এছাড়াও তিনি স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ব্যক্তিগত চিকিৎসক ছিলেন। স্বনামধন্য এই চিকিৎসা বিজ্ঞানী দেশে-বিদেশে স্বাস্থ্য ও চিকিৎসা শিক্ষার উন্নয়নে অভূর্তপূর্ব ভূমিকা রেখেছেন। প্রেস বিজ্ঞপ্তি।

x