চার পরিবারকে সরিয়ে নেওয়া হলো অন্যত্র

চসিকের মালিকানাধীন ভবন

আজাদী প্রতিবেদন

বৃহস্পতিবার , ১০ জানুয়ারি, ২০১৯ at ৪:৩৫ পূর্বাহ্ণ
2111

নগরীর টাইগারপাস বাটালি হিল এলাকায় চসিকের মালিকানাধীন ভবন থেকে চার পরিবারকে অন্যত্র সরিয়ে দেয়া হয়েছে। গতকাল দুপুরে চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আখতার ও স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌসের নেতৃত্বে অভিযান চালিয়ে তাদের সরিয়ে নেওয়া হয়। ভ্রাম্যমাণ আদালতের বেঞ্চ সহকারী মো. জাফর বলেন, চার পরিবার অস্থায়ীভাবে বসবাস করে আসছিল। তাদের জন্য বাটালি হিলে নির্মাণাধীন মেয়র বাংলোর পাশে আলাদা ঘর তৈরি করা হয়েছে এবং সেখানে তাদের চলে যেতে বার বার তাগাদা দেওয়া হয়। কিন্তু তারা সেখানে যাচ্ছিল না। তাই তাদেরকে সেখানে সরিয়ে নেয়া হয়েছে।
প্রসঙ্গত, পাহাড়ে ঝুঁকির্পূণভাবে বসবাসকারীদের স্থায়ী পুনর্বসানের লক্ষ্যে নগরীর টাইগারপাস বাটালি হিল এলাকায় সাত তলার একটি ভবন নির্মাণ করে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। ২০১৩ সালের ৬ মার্চ ভবনটির নির্মাণ কাজ শুরুর আগে ওই স্থানে বিদ্যমান বস্তি থেকে উচ্ছেদ করা হয়েছিল ৩৩ পরিবারকে। উচ্ছেদকালে প্রতি পরিবার থেকে ১০ হাজার টাকা করেও নিয়েছিল চসিক। পরবর্তীতে নির্মাণ কাজ শেষে তাদেরকে ফ্ল্যাট বুঝিয়ে দেয়ার কথা।
এদিকে নগর ভবন নির্মাণের প্রকল্প নিচ্ছে চসিক। তাই বস্তিবাসীর জন্য নির্মিত ফ্ল্যাটকে সাময়িকভাবে চসিকের দাপ্তরিক কাজে ব্যবহার করা হবে। সাততলা ভবনের নিচতলায় অস্থায়ীভাবে বসবাস করে আসছিল চার পরিবার। যাদের গতকাল অন্যত্র সরিয়ে নেওয়া হয়।

x