চান্দগাঁও যুবদলের আহ্বায়ক কমিটি বাতিল দাবি

রবিবার , ১৪ জুলাই, ২০১৯ at ৯:০২ পূর্বাহ্ণ
54

 

চান্দগাঁও থানা যুবদলের নতুন গঠিত আহবায়ক কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করা হয়েছে। গতকাল দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে চান্দগাঁও থানা বিএনপি এ সংবাদ সম্মেলনের আয়োজন করে। সংবাদ সম্মেলনে চান্দগাঁও থানা বিএনপির সভাপতি ও কাউন্সিলর আলহাজ্ব মোহাম্মদ আজম ও থানা বিএনপির সাধারণ সম্পাদক শরিফ উদ্দিন খান স্বাক্ষরিত লিখিত বক্তব্য পাঠ করেন জাতীয়তাবাদী দল চান্দগাঁও ৪নং ওয়ার্ড শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ মাসুদুল কবির রানা। চান্দগাঁও ৪নং ওয়ার্ড বিএনপির সভাপতি মোহাম্মদ ইলিয়াছ চৌধুরীর স্বাক্ষরে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়জাতীয়তাবাদী যুবদল চান্দগাঁও থানা শাখা, চান্দগাঁও ৪নং ওয়ার্ড যুবদল, মোহরা ৫নং ওয়ার্ড যুবদল, পূর্ব ষোলশহর ৬নং ওয়ার্ড যুবদলের বর্তমানে বৈধ কমিটি থাকা অবস্থায় চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি ও সাধারণ সম্পাদক গত ৩ জুলাই চান্দগাঁও থানা বিএনপি ও যুবদলের বৈধ কমিটির নেতৃবৃন্দকে না জানিয়ে একটি আহবায়ক কমিটি গঠন করেন। দীর্ঘদিনের আন্দোলন সংগ্রামের পরীক্ষিত অসংখ্য নেতাকর্মী, সরকার বিরোধী আন্দোলন করতে গিয়ে একাধিক মামলার আসামী, পুলিশ নির্যাতনের শিকার দুঃসময়ে সৎ ও যোগ্য নেতৃত্ব দানকারীদের বাদ দিয়ে রাতের অন্ধকারে টাকার বিনিময়ে এ পকেট কমিটি ঘোষণা করা হয়েছে।

এ কমিটি বাতিলের জন্য গত ৭ জুলাই তৃণমূলের নেতাকর্মীদের নিয়ে কর্মীসভা করে সবার মতামতকে গুরুত্ব দিয়ে সংবাদপত্রের মাধ্যমে ২৪ ঘণ্টার সময় দেয়া হয়। কিন্তু ১০ দিন পার হলেও এ বিষয়ে কোন পদক্ষেপ নেয়া হয়নি।

অসংখ্য পরীক্ষিত নেতাকর্মীদের বাদ দিয়ে এই কমিটিতে অসাংগঠনিক, অযোগ্য লোককে গুরুত্বপূর্ণ সিনিয়র যুগ্ম আহ্বায়ক করা হয়েছে। আবার প্রবাসীকেও কমিটির গুরুত্বপূর্ণ স্থান দেয়া হয়েছে। এতে বলা হয়জাতীয়তাবাদী দলের ভাইস চেয়ারম্যান ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খান ও নগর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব এরশাদ উল্লাহ এবং তৃণমূলের নেতাকর্মীদের নিয়ে আলোচনার মাধ্যমে কাউন্সিল করে গণতান্ত্রিকভাবে যোগ্য ত্যাগী নেতাকর্মীদের নিয়ে কমিটি করার দাবি জানানো হয়।

উক্ত আহবায়ক কমিটি বাতিলের দাবিতে আজ বিকাল ৩ টায় চান্দগাঁওস্থ বিএনপি কার্যালয়ে চান্দগাঁও যুবদলের কর্মী সম্মেলন অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সহসভাপতি, নগর বিএনপি নেতা এম এ হাশেম রাজু, ৪নং চান্দগাঁও ওয়ার্ড বিএনপির সভাপতি মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী, নগর বিএনপির সদস্য মোহাম্মদ ইয়াসিন, চান্দগাঁও থানা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ কামাল উদ্দিন, থানা বিএনপির নেতা মোহাম্মদ জাহাঙ্গীর আলম, ৫নং ওয়ার্ড বিএনপি’র সাধারণ সম্পাদক এম ফিরোজ খান, যুবদল চান্দগাঁও থানা শাখার আহ্বায়ক জাফর আহমেদ, যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ মনছুর আলম, ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ড বিএনপি’র সিনিয়র যুগ্ম সম্পাদক মোহাম্মদ ইউসুফ, নগর যুবদল নেতা মোহাম্মদ ওসমান, নগর স্বেচ্ছাসেবক দল নেতা গাজী সেলিম প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি

x