চন্দনাইশে মিলাদুন্নবী (দ:) ও জুলুছ নিয়ে কটূক্তিমুলক পোস্টে গ্রেপ্তার ১

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

চন্দনাইশ প্রতিনিধি

বৃহস্পতিবার , ১৪ নভেম্বর, ২০১৯ at ১০:৪৭ অপরাহ্ণ
984

চন্দনাইশে ঈদে মিলাদুন্নবী (দঃ) ও জশনে জুলুছ নিয়ে ফেসবুকে কটূক্তিমুলক পোস্ট দিয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অপরাধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতের নাম আজিজুল হক চৌধুরী রিকন (২৭)। তিনি উপজেলার বৈলতলী ইউনিয়নের জাফরাবাদ গ্রামের আহম্মদ ছৈয়দ চেয়ারম্যান বাড়ির মৃত মোহাম্মদ ছৈয়দ এর ছেলে।

তার বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার দায়ে গত ১৩ নভেম্বর রাতে মো. আবদুল মতিন নামে ১ ব্যক্তি বাদী হয়ে ওই মামলাটি দায়ের করেন।

গ্রেপ্তারকৃত আজিজুল হক চৌধুরী রিকন উপজেলার বৈলতলী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি বলে জানা গেছে।

থানায় দায়েরকৃত মামলা সূত্রে জানা যায়, গ্রেপ্তারকৃত আজিজুল হক চৌধুরী রিকন গত ৬ নভেম্বর রাত থেকে ১১ নভেম্বর পর্যন্ত তার ব্যবহৃত ফেসবুক আইডি `MD Rikon Chowdhury’ হতে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সঃ) উপলক্ষে জশনে জুলুছ এবং জুলুছে নেতৃত্বদানকারী ৪১তম আওলাদে রাসুল আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ (মঃজিঃআঃ)-এর নামে আপত্তিকর, উস্কানি, কুরুচিপূর্ণ ও কটূক্তিমূলক একাধিক পোস্ট দেন যার ফলে সুন্নী আকিদার মুসলমানদের মধ্যে ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগে এবং ধর্মপ্রাণ মুসলমানদের মধ্যে চরম ক্ষোভের জন্ম দেয়।

এতে এলাকায় অস্থিরতা, বিশৃঙ্খলা এবং আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ার আশংকা রয়েছে।

এ ব্যাপারে গাউছিয়া কমিটি চন্দনাইশ উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মো. আব্দুল মতিন (৫৫) বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইন/২০১৮ এর ২৮(১), ২৯(১), ৩১(১) ধারায় গত ১৩ নভেম্বর রাতে তার বিরুদ্ধে ১টি মামলা দায়ের করেন।

ওই মামলার সূত্র ধরে পুলিশ ওইদিন রাতে তাকে চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানাধীন মির্জারপুল এলাকা থেকে গ্রেপ্তার করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. মুজিবুর রহমান বলেন, ‘ধৃত আজিজুর রহমান চৌধুরী রিকনের বিরুদ্ধে চন্দনাইশ থানায় একাধিক মামলা রয়েছে।’

চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেশব চক্রবর্ত্তী বলেন, ‘ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আজিজুল হক চৌধুরী রিকন নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতকে গতকাল ১৪ নভেম্বর আদালতে প্রেরণ করা হয়।’

x