চন্দনাইশে ভ্রাম্যমাণ আদালতের ৮২ হাজার টাকা জরিমানা

চন্দনাইশ প্রতিনিধি

বৃহস্পতিবার , ২৬ মার্চ, ২০২০ at ১০:২৫ অপরাহ্ণ
143

চন্দনাইশের বিভিন্ন এলাকায় আজ বৃহ্স্পতিবার (২৬ মার্চ) দিনব্যাপী অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

এসময় অতিরিক্ত মূল্য নেয়া এবং দৃশ্যমান স্থানে মূল্যতালিকা না টাঙানোর অপরাধে মুদিসহ ১২টি দোকান থেকে ৮২ হাজার ৫শ’ টাকা জরিমানা আদায় করা হয়। এসময় করোনাভাইরাস প্রতিরোধে করণীয় সম্পর্কে এলাকাবাসীকে বিভিন্ন পরামর্শও প্রদান করা হয়।

জানা যায়, উপজেলা কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমা আজ বৃহস্পতিবার দিনব্যাপী উপজেলার দোহাজারী পৌরসভা, বৈলতলী ইউনুচ মার্কেটে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

অভিযানে বৈলতলী ইউনুচ মার্কেট এলাকায় ক্রেতা সাধারণের কাছ থেকে নিত্যপণ্যের অতিরিক্ত মূল্য নেয়ায় মুদি দোকানী নুরুল ইসলামকে ২০ হাজার, বিকাশ বিশ্বাসকে ২০ হাজার ও আজিজুর রহমানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে দোহাজারী পৌরসভা কাঁচা বাজারে অভিযান চালিয়ে দৃশ্যমান স্থানে মূল্য তালিকা না টাঙানোর অপরাধে মো. ফিরোজকে ৫ হাজার, আরব আলীকে ৫ হাজার, মো. ফোরকানকে ৫ হাজার, মো. নাছিরকে ৫ হাজার, আনোয়ার হোসেনকে ৫শ’, নুর হাকিমকে ৫শ’, মানিক মিয়াকে ৫শ’, নুর মোহাম্মদকে ৫শ’ এবং সাইফুল ইসলামকে ৫শ’ টাকাসহ সর্বমোট ৮২ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়।

এসময় এলাকার জনসাধারণকে প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে করণীয় সম্পর্কে এবং নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে কেনাকাটা করার জন্য বিভিন্ন পরামর্শ প্রদান করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমা দুর্যোগপূর্ণ এ অবস্থায় এলাকাবাসীকে সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়ে বলেন, ‘সবাইকে জনসমাগম এড়িয়ে চলতে হবে। কোনো অবস্থাতেই জনসাধারণের কাছ থেকে পণ্যের অতিরিক্ত মূল্য নেয়া যাবে না।‘ এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।