চট্টগ্রাম বিমান বন্দর ১৪ ঘণ্টা বন্ধ

আজাদী প্রতিবেদন

রবিবার , ১০ নভেম্বর, ২০১৯ at ৩:৫০ পূর্বাহ্ণ
22

বাংলাদেশের দিকে ধেয়ে আসা ঘূর্ণিঝড় বুলবুল আঘাত হানার আশঙ্কায় চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর বন্ধ করে দেয়া হয়েছে। গতকাল বিকেল চারটা থেকে আন্তর্জাতিক এই বিমানবন্দরের সব ধরনের অপারেশনাল কার্যক্রম বন্ধ করে দেয়া হয়। প্রাথমিকভাবে রোববার সকাল ছয়টা পর্যন্ত ১৪ ঘন্টার জন্য বিমানবন্দর বন্ধ ঘোষণা করা হয়েছে। এতে আন্তর্জাতিক রুটের ৫টিসহ মোট ১৩টি ফ্লাইটের অপারেশন বাতিল করা হয়েছে।
চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার সারওয়ার ই জামান দৈনিক আজাদীর সাথে আলাপকালে জানান, আবহাওয়া অধিদফতর চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ৯ নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলেছে। এরই প্রেক্ষিতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) গতকাল ৯ম পৃষ্ঠার ৬ষ্ঠ কলাম
(শনিবার) বিকেল চারটা থেকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের অপারেশন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। প্রাথমিকভাবে রোববার ভোর ৬টা পর্যন্ত বিমানবন্দর বন্ধ থাকবে। এরপর আবহাওয়ার গতিপ্রকৃতি, ঘূর্ণিঝড় আঘাত হানলে ক্ষয়ক্ষতি বিবেচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।
চৌদ্দ ঘন্টা বিমানবন্দর বন্ধ রাখার ফলে রিজেন্ট এয়ারওয়েজ এবং ইউএস বাংলা এয়ারলাইন্সের মাসকাট ও এয়ার এরাবিয়ার শারজাহ থেকে আসা ফ্লাইট বাতিল করা হয়েছে। এছাড়া অভ্যন্তরীন রুটের আটটি ফ্লাইট বাতিল করা হয়েছে। মোট ১৩টি ফ্লাইট বাতিল করা হয়েছে। তবে বিমানবন্দর বন্ধ রাখার সময়সীমা যদি আরো বাড়ে তাহলে বাতিলকৃত ফ্লাইটের সংখ্যা আরো বাড়বে বলেও তিনি জানান।
তিনি বলেন, গতকাল বিকেল চারটা পর্যন্ত সবগুলো ফ্লাইটই নির্ধারিত সময়ে যাতায়ত করেছে।

x