চট্টগ্রামে সরগরম আওয়ামী লীগ

প্রতিষ্ঠাবার্ষিকীতে থাকছে ব্যাপক আয়োজন

শুকলাল দাশ

বুধবার , ১৯ জুন, ২০১৯ at ১০:৩২ পূর্বাহ্ণ
876

অক্টোবরে দলের জাতীয় কাউন্সিল। তার আগেই চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন। সম্মেলন এবং নতুন কমিটি গঠনকে সামনে রেখে আগামী ২৩ জুন দলের প্রতিষ্ঠাবার্ষিকী বর্ণিলভাবে উদযাপন করবে মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ। চট্টগ্রামে পৃথকভাবে বড় পরিসরে কর্মসূচি থাকছে। আসছেন বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা। থাকছেন চট্টগ্রামের সকল মন্ত্রী ও শীর্ষ নেতা।
একদিকে দলের সম্মেলন, তার ওপর নতুন কমিটির প্রত্যাশা। তাই এবার প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান ঘিরে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। সব মিলে চট্টগ্রামে আওয়ামী লীগের রাজনীতি সরগরম হয়ে উঠেছে। চাঙ্গা হয়ে উঠছেন দলের নেতাকর্মীরা। কদর বেড়েছে তৃণমূলের।
তবে, বৃষ্টির আশঙ্কায় লালদীঘির পরিবর্তে মহানগর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনের ভেতরে ও বাইরে এবারের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের প্রস্তুতি নিয়েছে। উত্তর জেলা আওয়ামী লীগ আয়োজন করেছে জেলা পরিষদ মিলনায়তনে। মহানগর আওয়ামী লীগ আয়োজিত প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের উপদেষ্টা ও সাবেক মন্ত্রী তোফায়েল আহমদ এমপি। বিশেষ অতিথি থাকবেন দলের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এই তথ্য জানিয়েছেন।
মেয়র জানান, এবারের প্রতিষ্ঠাবার্ষিকী বড় পরিসরে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে উদযাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইনস্টিটিউটের ভেতরে-বাইরে নেতাকর্মীরা অনুষ্ঠান উপভোগ করতে পারবেন। হলের বাইরে সামিয়ানা টাঙানো হবে। বসানো হবে এলইডি স্ক্রিন। আয়োজন করা হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠানের। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আগামী ২০ জুন মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভা আহ্বান করা হয়েছে। বর্ধিত সভায় সকল প্রস্তুতি নেওয়া হবে। এদিকে, দক্ষিণ জেলা আওয়ামী লীগ ২৩ জুন উপজেলাগুলোতে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করলেও ২৬ জুন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে বড় পরিসরে অনুষ্ঠান আয়োজন করেছে। এতে প্রধান অতিথি হিসেবে আওয়ামী লীগের উপদেষ্টা আমির হোসেন আমু এমপি উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ।
২৩ জুন উত্তর জেলা আওয়ামী লীগ জেলা পরিষদ মিলনায়তনে দলের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান আয়োজন করেছে। আলোচনা সভায় দলের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি প্রধান অতিথি থাকবেন বলে জানিয়েছেন উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম।

x