চকরিয়ায় দুইপক্ষে সংঘর্ষে নারীসহ আহত ১০

বিরোধীয় জায়গায় বাড়ি নির্মাণ

চকরিয়া প্রতিনিধি

বুধবার , ২০ ডিসেম্বর, ২০১৭ at ১:৫০ অপরাহ্ণ
90

কক্সবাজারের চকরিয়ায় বিরোধীয় জমির দখল নিয়ে মুহূর্তের মধ্যে বাড়ি নির্মাণ করার জের ধরে দুইপক্ষ ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে নারীসহ দুইপক্ষের অন্তত ১০ জন গুরুতর আহত হয়েছে। তন্মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অন্যদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রাখা হয়েছে। গতকাল মঙ্গলবার ভোর চারটার দিকে উপজেলার বরইতলী ইউনিয়নের পহরচাঁদার গোবিন্দপুর দক্ষিণ পাড়ায় এ ঘটনা ঘটে। সংঘর্ষে জড়ানো দুইপক্ষের মধ্যে একদিকে ছিলেন আফজল আহমদ গং ও অপরপক্ষে বাদশা মিয়ার লোকজন।

আহতরা হলেন আফজল আহমদের ছেলে মোক্তার আহমদ (৫০) ও স্ত্রী বুলবুল আক্তার (৪০), মো. বাহাদুর (৬০) ও স্ত্রী জুলেখা বেগম (৫০), আকতার আহমদের মেয়ে ইরান বেগম (৩০)। অপরপক্ষে আহত হন মৃত আসাক মিয়ার ছেলে বাদশা মিয়া (২৫), মৃত সাহাব মিয়ার ছেলে শামশুল আলম (৩৮), শহর মল্লুকের ছেলে মনছুর আলম (২০) ও সাহাব মিয়ার আব্বাস আহমদসহ (৪৫) অন্তত দশজন আহত হয়। তন্মধ্যে তিনজনকে মুমূর্ষু অবস্থায় প্রেরণ করা হয় চমেক হাসপাতালে।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, বিরোধীয় এই জমির দখল নিয়ে দীর্ঘদিন ধরে দুইপক্ষে তুঙ্গে ছিল বিরোধ। এর জের ধরে গতকাল ভোরে বিরোধীয় জায়গায় স্থাপনা নির্মাণ শুরু করে একপক্ষ। খবর পেয়ে অপরপক্ষ ও ছুটে যায় সেখানে। এ সময় ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে তুমুল সংঘর্ষে জড়িয়ে পড়ে উভয়পক্ষ । এতে একে অপরের ওপর চালায় ধারালো অস্ত্রের নৃসংশতা। চকরিয়া থানার ওসি মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, বিরোধীয় জমির দখল নিয়ে দুইপক্ষে সংঘর্ষের খবর পাওয়া মাত্রই হারবাং পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর আবুল কালাম আজাদকে সেখানে পাঠানো হয়। এ ব্যাপারে লিখিত অভিযোগ পেলে পরবর্তী আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

x