চকরিয়ায় জেসমিন হক নারী ভাইস চেয়ারম্যান নির্বাচিত

উপজেলা পরিষদ নির্বাচন

চকরিয়া প্রতিনিধি

বৃহস্পতিবার , ১৮ এপ্রিল, ২০১৯ at ১০:৪৫ পূর্বাহ্ণ
19

কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে অনিয়মের অভিযোগে স্থগিত করে দেওয়া পৌরসভার পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গতকাল বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। স্থগিত এই কেন্দ্রের ভোটগ্রহণ নির্বিঘ্ন করতে নির্বাচন কমিশন ও প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। এজন্য বিপুল সংখ্যক পুলিশ ও বিজিবি সদস্য সার্বক্ষণিক দায়িত্ব পালন করেন। এছাড়াও একজন করে নির্বাহী ও বিচারিক ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন নির্বাচনে।
এ প্রসঙ্গে সহকারি রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন জানান, স্থগিত কেন্দ্রে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।
তিনি আরো জানান, গত ১৮ মার্চ অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে ৯৯টি কেন্দ্রের মধ্যে ৯৮টি কেন্দ্রে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়। এরপর ভোটের ফলাফলে চেয়ারম্যান পদে ফজলুল করিম সাঈদী ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মকছুদুল হক ছুট্টুকে নির্বাচিত ঘোষণা করা হয়। কিন্তু নারী ভাইস চেয়ারম্যান পদে তিন প্রার্থীর প্রাপ্ত ভোট ও স্থগিত কেন্দ্রের ভোটার সংখ্যা বেশি হওয়ায় এই পদে কাউকে নির্বাচিত ঘোষণা করা হয়নি।
সহকারী রিটার্নিং কর্মকর্তা আরো জানান, স্থগিত কেন্দ্রে অনুষ্ঠিত নির্বাচনে ৪ হাজার ৭৬৮ ভোটের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেন ৫৬৫ জন ভোটার। তন্মধ্যে জেসমিন হক জেসি কলস প্রতীক নিয়ে পেয়েছেন ৩১১ ভোট। আর ফুটবল প্রতীক নিয়ে সাফিয়া বেগম শম্পা পেয়েছেন ২৪৯ ভোট ও হাঁস প্রতীক নিয়ে জাহানারা পারভীন পান এক ভোট। বাতিল হয়েছে ৪ ভোট। তিনি বলেন, স্থগিত কেন্দ্রের প্রাপ্ত ভোটসহ ৯৯ কেন্দ্রে জেসমিন হক জেসি সর্বমোট ভোট পেয়েছেন ৩৪ হাজার ৬০৫ ভোট ও সাফিয়া বেগম শম্পা পেয়েছেন ৩০ হাজার ১৫২ ভোট। এই দুই প্রার্থীর মধ্যে জেসমিন হক জেসি ৪৪৫৩ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে নারী ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

x