‘ঘুমিয়ে’ পয়সা কামানো!

বৃহস্পতিবার , ১২ মার্চ, ২০২০ at ১২:২৫ অপরাহ্ণ
61

আক্ষরিক অর্থেই ঘুমিয়ে অর্থ আয় করছেন টুইচ স্ট্রিমাররা। কয়েক সপ্তাহ ধরে ঘুমানোর সময় ক্যামেরা চালু করে ঘুমাচ্ছেন অনেক টুইচ স্ট্রিমার। ২০১১ সালে অ্যামাজন এই লাইভ স্ট্রিমিং সেবাটি চালু করে। প্রাথমিকভাবে ধারণা করা হয়েছিল, বিভিন্ন স্পোর্টস এবং ভিডিও গেইম লাইভ স্ট্রিম করা হবে এই সেবার মাধ্যমে। খবর বিডিনিউজের।
গত কয়েক সপ্তাহ ধরে দেখা যাচ্ছে গেইম নয়, ঘুম লাইভ করছেন স্ট্রিমাররা। ঘুমানোর আগে ক্যামেরাটিকে নিজের দিকে তাক করে মেঝের উপর রেখে দিচ্ছেন বেশ কিছু স্ট্রিমার। ওই স্ট্রিম দেখে অনেকে আবার নানা পরিমাণের অর্থও ‘ডোনেট’ করছেন। কেউ হয়তো দিচ্ছেন দুই ডলার, কেউ দিচ্ছেন পাঁচ ডলার।
‘ডোনেট’ বাটনের মাধ্যমে এভাবে পাওয়া অর্থগুলোকে ‘নিদ্রা পার্টি’ নাম দিয়েছেন অনেক স্ট্রিমার।
এদিকে হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন বলছে, জাপানিজ কাডল ক্যাফে বা ‘এএসএমআর’ ধাঁচের ভিডিও দর্শকরাই এ ধরনের ঘুমের ভিডিও বেশি দেখছেন। নিঃসঙ্গতা দূর করতে অনেকেই এ ধরনের অনলাইন ভিডিওগুলোর শরণাপন্ন হয়ে থাকেন। সামপ্রতিক সময়ে শুধু কথা বলার জন্য আলাদা করে বিভাগ খোলা হয়েছে টুইচে। বিভাগটি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে এর মধ্যেই। ‘প্যারাসোশাল ইন্টারঅ্যাকশনের’ জন্য ব্যাকুল হাজারো মানুষ শুধু আরেকজনের সঙ্গে কথা বলার জন্য ঘুরে আসছেন বিভাগটি থেকে।