গ্যাসের আগুনে পুড়ল সাত ব্যবসা প্রতিষ্ঠান

পটিয়া প্রতিনিধি

শুক্রবার , ১৭ জানুয়ারি, ২০২০ at ৬:১০ পূর্বাহ্ণ
114

পটিয়ায় গ্যাসের আগুনে পুড়ে গেল সাত ব্যবসা প্রতিষ্ঠান। পৌরসদরের রেল স্টেশন এলাকায় বুধবার রাত আনুমানিক ৩টার দিকে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে আগুনের এ সূত্রপাত বলে স্থানীয়রা জানান। অগ্নিকাণ্ডের এ ঘটনায় আবুল সওদাগরের মায়ের দোয়া মৎস্য খামার, বুলু সওদাগরের খাজা মৎস্য খামার, প্রকাশ মেম্বারের পাইকারী ও খুচরা দোকান, নুরু সওদাগরের চায়ের দোকান, বাদল সওদাগরের আবছার স্টোর, মো. দেলোয়ারের মোবাইল দোকান, জাকির হোসেনের এ হাসেম টেলিকমের মালামালসহ আসবাবপত্র পুড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। আগুনে সাত দোকানের অনুমানিক অর্ধ কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা দাবি করেন।
জানা গেছে, প্রতিদিনের মতো দোকানদাররা রাতে দোকান বন্ধ করে বাড়ি ফিরে যায়। রাত তিনটার দিকে হঠাৎ আগুনে রেলস্টেশনের পিছনে এসব দোকান পুড়ে ছাই হয়ে গেছে। আগুনের খবর পেয়ে পটিয়া ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে গেলেও গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হওয়ায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। যার ফলে ক্ষয়ক্ষতির পরিমাণ বেশি হয়েছে। অগ্নিকান্ডের খবর পেয়ে বৃহস্পতিবার সকালে পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান ক্ষতিগ্রস্ত দোকানগুলো পরিদর্শন করেছেন।
পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান জানান, ধারণা করা হচ্ছে গ্যাসের সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে যথাসময়ে না পৌছালে আরো ক্ষয়ক্ষতি হওয়ার আশংকা ছিল।