গুণী ব্যক্তিদের জীবনাদর্শ অনুসরণের আহ্বান মেয়রের

কাজীর দেউড়িতে জাকেরিয়া চত্বর উদ্বোধন

বুধবার , ২৩ অক্টোবর, ২০১৯ at ১:২৭ অপরাহ্ণ
23

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, ডা. জাকেরিয়া চৌধুরী রাজনীতির জন্য অনেক ত্যাগ স্বীকার করেছেন। মৃত্যুর আগ মুহূর্ত পর্যন্ত জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে সমাজ উন্নয়ন ও মানতবতার জন্য কাজ করে গেছেন। এই মহান পুরুষের বর্ণাঢ্য জীবনাদর্শকে অনুসরণ করার জন্য নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানান মেয়র। তিনি বলেন, এই নগরের জ্ঞানী-গুণী ও সজ্জন ব্যক্তিদের জীবন চরিত্র আগামী প্রজন্মের কাছে তুলে ধরা উচিত।
নগরীর কাজীর দেউড়ি মোড় চত্বরটি মুক্তিযোদ্ধা ও সমাজসেবক ডা. এ এম এম জাকেরিয়া চৌধুরী চত্বর নামকরণ করে এর ফলক উদ্বোধন করা হয়েছে।
গতকাল মঙ্গলবার চত্বরের উদ্বোধন করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। এ উপলক্ষে আয়োজিত সমাবেশে তিনি উপরোক্ত মন্তব্য করেন। এতে সভাপতিত্ব করেন ডা. এ এম এম জাকেরিয়া চৌধুরী স্মরণসভা পরিষদের চেয়ারম্যন, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান। বক্তব্য রাখেন রাউজান উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুল, বাংলাদেশ সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, স্মরণসভা পরিষদের সমন্বয়কারী নাজিমুদ্দিন শ্যামল, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, নগর মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোজাফ্‌ফর আহমদ, মুক্তিযোদ্ধা মহিউদ্দিন রাশেদ, মোহাম্মদ ইউনুস, অধ্যাপক রনজিত কুমার ধর, কাউন্সিলর মোহাম্মদ গিয়াস উদ্দিন, শৈবাল দাশ সুমন, মোহাম্মদ জাবেদ, আবিদা আজাদ, মনোয়ারা বেগম মনি, এডভোকেট এম.এ নাসের, প্রকৌশলী বিজয় কিষান চৌধুরী, আবদুর রহমান, চন্দন ধর, নগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু, শাহ আলম নিপু, আবুল হাশেম বাবুল, মিথুন বড়ৃয়া, মোহাম্মদ জহির ও মুজিবুল হক সিদ্দিকী প্রমুখ। উল্লেখ্য, চত্বরটির নির্মাণ কাঠামো ১০ ফুট চাওড়া ও ২১ ফুট উচ্চতা সম্পন্ন। প্রেস বিজ্ঞপ্তি।

x