খুলশী থেকে মানবপাচার চক্রের দুজন গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন

শুক্রবার , ২০ সেপ্টেম্বর, ২০১৯ at ৪:২৯ পূর্বাহ্ণ
138

নগরীর খুলশীতে মানবপাচার চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে নগর গোয়েন্দা পুলিশ। গত বুধবার রাতে খুলশী এলাকায় ইব্রাহিম ট্যুরস এন্ড ট্রাভেল্‌সের সামনে থেকে উদ্ধার করা হয় অবৈধভাবে দেশের বাইরে নিয়ে যাওয়ার জন্য জড়ো করা ১৮ জনকে। ওই ঘটনায় গতকাল বৃহস্পতিবার চক্রের দুইজনকে শনাক্তের পর তাদের গ্রেপ্তার দেখানোর পাশাপাশি মানবপাচার আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।
গ্রেপ্তারকৃতদের মধ্যে মোজ্জাফর আহমেদ মোস্তফা (৪৮) হচ্ছে কুমিল্লা জেলার দেবিদ্বার থানার মৃত আব্দুল গণির ছেলে। অন্যজন শরীয়তপুরের জাজিরা উপজেলার সাহেব আলীর ছেলে সামশুল আলম প্রকাশ বাবু (৩২)।
নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (উত্তর) মির্জা সায়েম মাহমুদ আজাদীকে জানান, মানবপাচারের ঘটনায় গ্রেপ্তারকৃত দু’জন ও পলাতক কয়েকজন আসামির নামে মানবপাচার আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান এডিসি সায়েম।
ডিবি পুলিশ বলেছে, গ্রেপ্তারকৃতরা সংঘবদ্ধ মানবপাচার চক্রের সদস্য। এরা স্বল্পশিক্ষিত বেকার নিরীহ যুবকদের বিভিন্ন প্রলোভন দেখিয়ে বাংলাদেশ হতে ভারত ও ইন্দোনেশিয়া হয়ে সাগর পথে মালেশিয়া পাঠানোর নামে জিম্মি করে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেয়।
ডিবির হাতে উদ্ধারকৃতদের মধ্যে রয়েছে, নরসিংদী জেলার রায়পুর থানার ফারুক মিয়া (২১) ও আওলাদ মিয়া (২২), একই জেলার মাদবদী থানার খিদীরকান্দি গ্রামের সারেফ (৪৩), নারায়নগঞ্জ রায়পুরা থানার মোস্তফা মিয়া (২৮), শরিফুল ইসলাম (২২), আড়াউহাজার থানার শাহ আলী (৩৬), আলমগীর (৩০), ইব্রাহিম (২৭), রুপগঞ্জ থানার আমান উল্লাহ (৩৮), সিরাজগঞ্জ জেলার এনায়েতপুর থানার আমিরুল (৩০), আফাস (৩১), হযরত আলী (২৯), রাজবাড়ী জেলার জাকির হোসেন (২৫), মুন্সীগঞ্জ জেলার সুকেন কাপালী (২৬), বি-বাড়িয়ার জমির হোসেন, কক্সবাজারের আফসার মিয়া (২৫), হবিগঞ্জের বানিয়ারচর থানার তাজুল ইসলাম (২০)।

x