খালেদার প্যারোলের জন্য ‘যুক্তিযুক্ত’ কারণ দেখাতে হবে : কাদের

শুক্রবার , ১৪ ফেব্রুয়ারি, ২০২০ at ৫:০৫ পূর্বাহ্ণ
108

খালেদা জিয়া সরকারের নির্বাহী আদেশে মুক্তি চাইলে তাকে যুক্তিযুক্ত কারণ দেখাতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল বৃহস্পতিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলায় আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।
তিনি বলেন, তাকে (খালেদা জিয়া) প্যারোলে মুক্তি দেওয়ার জন্য পরিবার থেকে বিভিন্নভাবে আবেদন এসেছে। আমি আজ সকালেও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে খবর নিয়েছি। কিন্তু এখনো লিখিত কোনো আবেদন আসেনি। তবে আবেদন এলেও তা যুক্তিসঙ্গত হতে হবে। এছাড়া সরকার তা বিবেচনা করতে পারবে না। খবর বিডিনিউজের।
বিএনপি নেতারা কারা হেফাজতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে খালেদার চিকিৎসা নিয়ে সন্তুষ্ট নন। এ ব্যাপারে কাদের বলেন, বেগম জিয়ার স্বাস্থ্য সম্পর্কে দলের লোকেরা বলে এক কথা, চিকিৎসকরা বলেন আরেক কথা। চিকিৎসকরা বলেছেন, তার স্বাস্থ্য নিয়ন্ত্রণে আছে। কিন্তু দলের লোকেরা তাকে অসুস্থ থেকে আরো অসুস্থ বানিয়ে ফেলেছে। খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে বিএনপি ‘রাজনীতি’ করছে বলে অভিযোগ করেন কাদের।
তিনি বলেন, বেগম জিয়াকে জেলের মধ্যে মেরে ফেলবে-এ রাজনীতি বঙ্গবন্ধু করেননি। তার কন্যা শেখ হাসিনাও করেন না। তাকে কষ্ট দিয়ে মারার ইচ্ছা শেখ হাসিনার নেই। আমরা প্রতিহিংসার রাজনীতি করি না।
তিনি আরো বলেন, খালেদা জিয়াকে জেলে নিয়েছে আদালত। তার বিরুদ্ধে তত্ত্বাবধায়ক সরকার দুর্নীতির মামলা দিয়েছে। আদালত এ মামলার বিচার করছে। তার দুর্নীতির মামলার মুক্তির বিষয়টি সম্পূর্ণ আদালতের এখতিয়ার।
টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইলিয়াস হোসেনের সভাপতিত্বে সম্মেলনে আরো বক্তব্য দেন কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য কাজী আকরাম উদ্দিন আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, শেখ হেলাল উদ্দিন এমপি, শেখ সালাহউদ্দিন জুয়েল এমপি প্রমুখ।
সম্মেলনের কাউন্সিল অধিবেশনে উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটির ঘোষণা দেন ওবায়দুল কাদের। সভাপতি হিসেবে শেখ আবুল বশার খায়ের ও সাধারণ সম্পাদক হিসেবে বাবুল শেখের নাম ঘোষণা করেন তিনি। এর আগে গত ২০১৫ সালের নভেম্বরে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল।