খাগড়াছড়িতে ফোনেই মিলবে সেবা

জ্বর-সর্দি ও কাশি

খাগড়াছড়ি প্রতিনিধি

বৃহস্পতিবার , ২৬ মার্চ, ২০২০ at ৪:৫৯ পূর্বাহ্ণ
6

সারা দেশে করোনার সংক্রমণ এড়াতে নানা পদক্ষেপ গ্রহণ করেছে সরকার। এরই অংশ হিসাবে খাগড়াছড়িতে জ্বর, সর্দি, কাশি ও গলা ব্যথা হলে রোগীদের মোবাইল ফোনে সেবা দেওয়ার ব্যবস্থা নেওয়া হয়েছে। হাসপাতালে ভিড় এড়াতে বিশেষ এই ব্যবস্থা নিয়েছে জেলা প্রশাসন। জরুরি স্বাস্থ্য সেবার জন্য হটলাইন নাম্বারসহ ৮ উপজেলার জন্য ৮ নাম্বার চালু করা হয়েছে।
হটলাইন নাম্বার হলো ০১৮৪১২১২৩৬০-৬৩। এছাড়া খাগড়াছড়ি সদর হাসপাতাল ০১৭৩০-৩২৪৭৭২, মহালছড়ি হাসপাতাল ০১৭৩০-৩২৪৮৫৩, পানছড়ি হাসপাতাল ০১৭৩০-৩২৪ ৮৫৩, দীঘিনালা হাসপাতাল ০১৭৩০-৩২৪ ৮৪৯, মাটিরাঙা হাসপাতাল ০১৫৫২-১৪০ ৪০২, মানিকছড়ি হাসপাতাল ০১৭৩০-৩২৪৮৫১, রামগড় হাসপাতাল ০১৮১১-৪৪৩৫১৮ ও লক্ষ্মীছড়ি হাসপাতাল ০১৭৩০-৩২৪৮৫০ এই আটটি মোবাইল নাম্বার চালু করা হয়েছে। মোবাইল ফোনে রোগীদের প্রয়োজন অনুযায়ী সেবা দিবেন চিকিৎসকরা।
খাগড়াছড়ির সিভিল সার্জন নুপুর কান্তি দাশ বলেন, এসময় সাধারণ ফ্লুতে অনেকে আক্রান্ত হয়। জ্বর-সর্দি মানেই কিন্তু করোনা নয়। এসময় করোনার সংক্রমণ এড়াতে হাসপাতালে ভিড় পরিহার করা উচিত। ডাক্তাররা মোবাইলে সেবা দেবেন। করোনার ঝুঁকি এড়াতে সবাইকে বাসায় থাকার আহ্বান জানান তিনি।