ক্বণন’র আয়োজনে ওয়াসিমের একক আবৃত্তি

আনন্দন প্রতিবেদক

বৃহস্পতিবার , ২৬ জুলাই, ২০১৮ at ৫:৫৭ পূর্বাহ্ণ
38

কবিতার বাচিক শৈলীর পরিবেশনায় অনুষ্ঠিত হলো ক্বণন শুদ্ধতম আবৃত্তি অঙ্গন আয়োজিত ‘মহড়া কক্ষে একক আবৃত্তি’ শীর্ষক আবৃত্তি অনুষ্ঠান।

সম্প্রতি কদম মোবারক এম ওয়াই স্কুলে ক্বণন কার্যকরী পরিষদ সদস্য আবৃত্তি শিল্পী সৌভিক চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত এ আয়োজনে একক আবৃত্তি পরিবেশন করেন ক্বণন সদস্য মোহাম্মদ ওয়াসিম। পর্যালোচনামূলক বক্তব্য রাখেন ক্বণন কার্যকরী পরিষদ সদস্য রাশেদ মোহাম্মদ। প্রশিক্ষকের মূল্যায়নসূচক বক্তব্য উপস্থাপন করেন ক্বণন সভাপতি ও আবৃত্তির শিক্ষক মোসতাক খন্দকার। উল্লেখ্য আবৃত্তি চর্চায় নিয়োজিত এবং আবৃত্তি শিক্ষার্থীদের আস্থা, দক্ষতা, নানা ক্ষেত্রে পরিবেশনায় সাবলিলতা বৃদ্ধির লক্ষ্যে ‘মহড়া কক্ষে একক আবৃত্তি’ শীর্ষক ক্বণন’র এই নিয়মিত ও ধারাবাহিক আয়োজন।

মোহাম্মদ ওয়াসিম একুশের প্রথম কবিতা দিয়েই তার আবৃত্তির একক পরিবেশনা শুরু করে। প্রথমেই আবৃত্তি করে মাহবুবুল আলম চৌধুরীর ‘কাঁদতে আসিনি ফাঁসির দাবী নিয়ে এসেছি’। এরপর একে একে আবৃত্তি করেন রবীন্দ্রনাথের ‘প্রশ্ন’, আল মাহমুদের ‘সোনালী কাবিন’, জসীস উদ্দীনের ‘প্রতিদান’, জীবনানন্দ দাশের ‘আকাশলীনা’, মোহাম্মদ সাদিকের ‘ছোটপা’, সুবোধ সরকারের ‘দুব্বো’ এবং এই আয়োজনে তার সর্বশেষ পরিবেশনা ছিল কবি সুকান্ত ভট্টাচার্যের ‘দুর্মর’। আবৃত্তিকার মোহাম্মদ ওয়াসিমের আটটি কবিতার সাবলিল আবৃত্তি পরিবেশনা দর্শকশ্রোতাদের কাছে সমাদৃত হয়। প্রেস বিজ্ঞপ্তি

x