কাশ্মীরের সিদ্ধান্ত প্যাটেলের অনুপ্রেরণায়: মোদী

বুধবার , ১৮ সেপ্টেম্বর, ২০১৯ at ১১:০৯ পূর্বাহ্ণ
86

সরদার বল্লভভাই প্যাটেলের দর্শনে অনুপ্রাণিত হয়ে ভারতের কেন্দ্রীয় সরকার জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করেছে বলে মন্তব্য করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গতকাল মঙ্গলবার নিজের ৬৯তম জন্মদিনের দিন গুজরাটে এক জনসভায় তিনি একথা বলেছেন। খবর বিডিনিউজের।
গুজরাটের সফলতা পুরো দেশের জন্য একটি মডেল হিসেবে বিবেচিত হওয়া উচিত বলেও জনসভায় মন্তব্য করেছে মোদী। জীবনমানে উন্নতির অভিজ্ঞতা অন্যান্যদের জানাতে ও তাদের সহায়তা করতে রাজ্যটির বাসিন্দাদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। খবর বিডিনিউজের।
মোদীর এই সমাবেশ হয়েছে গুজরাটের কেভাদিয়াতে; এখানেই নর্মদা নদীর উপর ‘স্ট্যাচু অব ইউনিটি’ খ্যাত সর্দার প্যাটেলের বিশাল মূর্তি তৈরি করা হয়েছে। কয়েক দশকের পুরনো সমস্যা সমাধানের চেষ্টায় যার দর্শন কাজে লাগছে বলে জানিয়েছেন মোদী। পাশাপাশি এখন থেকে প্রতিবছরের ১৭ সেপ্টেম্বরকে ‘হায়দরাবাদ মুক্ত দিবস’ হিসেবে পালনেরও ঘোষণা দেন তিনি। ১৯৪৮ সালের এদিনই হায়দরাবাদ ভারতীয় ইউনিয়নভুক্ত হয়েছিল। ‘স্ট্যাচু অব ইউনিটি’র কথা বলতে গিয়ে মোদী উন্মুক্ত হওয়ার পর থেকে এই মূর্তি দেখতে আসা দর্শনার্থীর সংখ্যা দিন দিন বাড়তে থাকায় সন্তোষ প্রকাশ করেন। সর্দার প্যাটেলের জন্মবার্ষিকীতে গত বছরের ৩১ অক্টোবর মোদী বিশ্বের সবচেয়ে উঁচু এ মূর্তিটি উদ্বোধন করেছিলেন।

x