কারণ খুঁজতে ৪ সদস্যের তদন্ত কমিটি

চবি’র ভর্তির পরীক্ষায় ত্রুটি

চবি প্রতিনিধি

শুক্রবার , ১৫ নভেম্বর, ২০১৯ at ৩:১২ পূর্বাহ্ণ
46

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ঘিরে তৈরি হওয়া জটিলতা ও ত্রুটির কারণ খুঁজতে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ। গতকাল বৃহস্পতিবার দুপুরে উপাচার্য ড. শিরীণ আখতার এ কমিটি গঠন করেন। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপাপ্ত) কে এম নুর আহমদ। তিনি জানান, কমিটিকে স্বল্প সময়ের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।
কমিটিতে চবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. অঞ্জন কুমার চৌধুরীকে আহ্বায়ক, উচ্চ শিক্ষা ও গবেষণা শাখার ডেপুটি রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেনকে সদস্য সচিব, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. ইকবাল আহমেদ এবং সহকারী প্রক্টর ড. হানিফ মিয়াকে সদস্য করা হয়েছে।
উল্লেখ্য, গত ২৭-৩১ অক্টোবর পর্যন্ত চবিতে ৪টি ইউনিট ও দুটি উপ-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর মধ্যে ২৮ তারিখ অনুষ্ঠিত হওয়া ডি ইউনিটের পরীক্ষায় ন্যাশনাল কারিকুলামের (এনসিটিবি) শিক্ষার্থীদের প্রশ্নপত্র না ছাপানোয় পুনরায় (৬ নভেম্বর) পরীক্ষা নিয়ে ফলাফল প্রকাশ করা হয়। এছাড়া মানোন্নয়ন দিয়ে পরীক্ষায় বসা শিক্ষার্থীদের নিয়েও জটিলতা দেখা দেয়।

x