কাতারে ফটিকছড়ি সমিতির গুণীজন সন্মাননা

আকবর হোসেন বাচ্চু, কাতার থেকে

শনিবার , ২২ ফেব্রুয়ারি, ২০২০ at ১১:১৪ অপরাহ্ণ
157

কাতারের রাজধানী দোহার বেস্ট ওয়েস্টার্ন হোটেলে জমকালো মিলনমেলা, চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান আয়োজন ও গুণীজন সম্মাননার মধ্য দিয়ে গত ২০ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সংগঠনের ৬ষ্ঠ বর্ষে পদার্পণ উদযাপন করলো সামাজিক সংগঠন ফটিকছড়ি সমিতি কাতার।

কাতারে বসবাসরত ফটিকছড়িবাসীর প্রাণবন্ত উৎসবমুখর এই মিলনমেলায় উপস্থিত ছিলেন নারী শিশুকিশোর সহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ।

ফটিকছড়ি সমিতি কাতারের সভাপতি আবদুল্লাহ আল মঞ্জুর সভাপতিত্বে ও সংগঠনের আজীবন সদস্য কাজী আশরাফ হোসাইনের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কমিউনিটির কাতার বিসিকিউর প্রেসিডেন্ট প্রকৌশলী আনোয়ার হোসেন আকন।

এতে প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম সমিতি কাতারের প্রতিষ্ঠাতা সভাপতি শফিকুল ইসলাম তালুকদার বাবু।

শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মো. তারেক বাবুল, সাধারণ সম্পাদক এম আব্দুল মান্নান ও সাংগঠনিক সম্পাদক শেখ জয়নাল।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমিউনিটি ব্যক্তিত্ব এস এম ফরিদুল হক, শফিকুল কাদের, আনোয়ার শাহ, নুর মোহাম্মদ নুর, মো. কপিল উদ্দিন, রফিকুল ইসলাম হেলাল, সামছুল আলম নোয়াব, নুরুল আলম, ইঞ্জিনিয়ার আবু রায়হান, এম সাইফুল আলম, শহিদুল্লাহ হায়দার, কমরেড ইসমাইল হোসেন, ব্যাংকার শাহাদাত হোসেন নাসের, মাহাবুবর রহমান বাবু, নুরে সালাম ফিলিপ, বোরহান উদ্দিন মোল্লা, বৃহত্তর চট্টগ্রাম আওয়ামী লীগ কাতার-এর ভারপ্রাপ্ত সভাপতি মো. জাবেদ হোসেন, সাংবাদিক আকবর হোসেন বাচ্চু, আবিদুর রহমান ফারুক, সংগঠনের সহ-সভাপতি ওমর ফারুক।

এসময় শিক্ষা, গবেষণা, অর্থনৈতিক, কর্মসংস্থান, সামাজিক উন্নয়ন ও সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সন্মাননা স্মারক প্রদান করা হয়।

কাতারে ফটিকছড়িবাসীর যেকোনো সামাজিক উন্নয়নে কমিউনিটিকে পাশে চান সংগঠনের আজীবন সদস্য কাজী আশরাফ হোসাইন।

শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন কাতারের জনপ্রিয় ব্যান্ড শ্রাবণ ও সংগীত শিল্পী শফিকুল ইসলাম তালুকদার বাবু।