কাজির দেউড়িতে সুপার শপে আগুন

আজাদী প্রতিবেদন

রবিবার , ৭ এপ্রিল, ২০১৯ at ৬:০১ পূর্বাহ্ণ
887

নগরীর কাজির দেউড়ি মোড় সংলগ্নে অবস্থিত সুপার শপ ‘শপিং ব্যাগে’ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল শনিবার ভোর ছয়টা বিশ মিনিটের দিকে এই দুর্ঘটনা ঘটে। চট্টগ্রাম ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জসিম উদ্দীন আজাদীকে জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের চন্দনপুরা, নন্দন কানন ও আগ্রাবাদ ইউনিটের আটটি গাড়ি আগুন নেভাতে যায়। প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের কর্মীরা। এই ঘটনায় কেউ হতাহত হয়নি।
অগ্নিকাণ্ডের কারণ সম্পর্কে জানতে চাইলে জসিম উদ্দীন জানান, ঠিক কি কারণে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির রিপোর্ট হাতে পেলে অগ্নিকাণ্ডের কারণ এবং ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে। সেই সাথে শপিং ব্যাগের অগ্নি নিরাপত্তা ব্যবস্থা যথাযথ ছিলো কিনা সে বিষয়টিও খতিয়ে দেখা হবে বলে তিনি জানান।
অপরদিকে এই বিষয়ে শপিং ব্যাগ সুপার শপের পরিচালক ইকবাল কাদের আজাদীকে জানান, সুপার শপের শর্ট সার্কিট (ডিবি বক্স) থেকে আগুন লেগে যায়। এতে ভবনের তিনটি ফ্লোর ধোঁয়াচ্ছন্ন হয়ে পড়ে। প্রথমে আমাদের সিকিউরিটি ও ইলেকট্রিশিয়ান আগুন নেভানোর চেষ্টা করে। পরে তারা ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণ করে। অগ্নিকাণ্ডের এই ঘটনায় প্রতিষ্ঠানটির আনুমানিক দুই কোটি টাকার মত ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি দাবি করেন।

x