কর্মীদের সমর্থনে গুগলের কোভিড-১৯ তহবিল

শুক্রবার , ১৩ মার্চ, ২০২০ at ৭:৩১ পূর্বাহ্ণ
50

করোনাভাইরাস মহামারীর মধ্যে কর্মীদেরকে সমর্থনে দিতে কোভিড-১৯ তহবিল বানাচ্ছে গুগল। গুগলের অস্থায়ী কর্মী এবং ভেন্ডর যাদের এই রোগের সম্ভাব্য লক্ষণ রয়েছে বা কোয়ারেন্টিনে থাকার কারণে অফিসে আসতে পারছেন না তাদেরকে এই তহবিলের মাধ্যমে অসুস্থতার ছুটিতেও অর্থ দেওয়া হবে। খবর বিডিনিউজের।
গত মঙ্গলবার এক ব্লগ পোস্টে গুগলের ওয়ার্কপ্লেস সার্ভিসেস পরিচালক অ্যাড্রিন ক্রাউথার বলেন, অংশীদারদের সঙ্গে কাজ করছি, এই তহবিলের মাধ্যমে আমাদের বিস্তৃত কর্মীবলের সদস্যদেরকে তাদের প্রচলিত কর্ম ঘণ্টার হিসাবে অর্থ দেওয়া হবে, যদি তারা এই কারণে কাজে আসতে না পারেন। গুগল বলেছে, পরিস্থিতি নীবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে এবং সামনের মাসগুলোতে কোনো পদক্ষেপ নিতে হলে সেটি অনুসরণ করেই কাজ চালিয়ে নেবে তারা–খবর আইএএনএস-এর।
করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় উত্তর আমেরিকার সব কর্মীকে অন্তত ১০ এপ্রিল পর্যন্ত বাসা থেকে কাজ করার পরামর্শ দিয়েছে গুগল, যদি তাদের পদ থেকে সেটা সম্ভব হয়। উত্তর আমেরিকায় ১০ হাজারের বেশি কর্মী রয়েছে গুগলের। পূর্বে শুধু স্যান ফ্রান্সিসকো বে এরিয়া, ডাবলিন এবং সিয়াটলের কর্মীদেরকে বাসা থেকে কাজ করার পরামর্শ দিয়েছিলো প্রতিষ্ঠানটি। বুধবার নাগাদ বিশ্বের ১২১টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে নভেল করোনাভাইরাস, আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২৫ হাজার ৫৯৯ জন। কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৬০৫ জন। এর মধ্যে ৩ হাজার ১৫৮ জনই চীনের নাগরিক।