কর্পোরেট ক্রিকেট টুর্নামেন্টে খেললেন বিশ্বকাপ জয়ী ইমন এবং দিপু

প্লেট পর্বের শিরোপা জিতল আম্বিয়া গ্রুপ

ক্রীড়া প্রতিবেদক

শনিবার , ১৫ ফেব্রুয়ারি, ২০২০ at ৫:০৭ পূর্বাহ্ণ
156

আগের দিনই নিজের শহরে পৌঁছেছেন যুব বিশ্বকাপে শিরোপা জয়ী চাটগাঁর দুই ক্রিকেটার শাহাদাত হোসেন দিপু এবং পারভেজ হোসেন ইমন। আর গতকাল তারা খেলতে নামেন কর্পোরেট টি-টেন ক্রিকেট টুর্নামেন্টে। ইস্পাহানি স্পোর্টস ক্লাবের পক্ষে খেলায় অংশগ্রহন করে ইস্পাহানি একাডেমির ছাত্র এবং সদ্য বিশ্বকাপ জয়ী বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ২জন গর্বিত সদস্য শাহাদাত হোসেন দিপু এবং পারভেজ হোসাইন ইমন। টুর্নামেন্টে দিপু খুব বেশি ভাল করতে না পারলেও ইমন খেলেছেন দুর্দান্ত। আর তারই দুর্দান্ত ব্যাটিংয়ে ইস্পাহানী স্পোর্টস ক্লাব জায়গা করে নিয়েছে সেমিফাইনালে। অপরদিকে টুর্নামেন্টের প্লেট বিভাগে শিরোপা জিতেছে আম্বিয়া গ্রুপ। চিটাগাং উইকেন্ড ক্রিকেট ক্লাব আয়োজিত গ্রুপ টি-১০ কর্পোরেট ক্রিকেট টুর্নামেন্টের দ্বিতীয় দিনে চারটি খেলা অনুষ্ঠিত হয়। সাগরিকাস্থ বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্সে মাঠে অনুষ্ঠিত নিজেদের দুই ম্যাচে জিতে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে ইস্পাহানী স্পোর্টস ক্লাব। একই সাথে মাস ইন্টিমেট্‌সও জায়গা করে নিয়েছে সেমিফাইনালে । অপরদিকে কোয়ালিটি স্কুল অব ক্রিকেট-কে হারিয়ে প্লেট পর্বের চ্যাম্পিয়ন হয়েছে আম্বিয়া গ্রুপ। দিনের দ্বিতীয় ম্যাচে মাঠে নামে ইস্পাহানী স্পোর্টস ক্লাব। আর তাদের পক্ষে মাঠে নামেন ইস্পাহানি একাডেমীর ছাত্র এবং সদ্য বিশ্বকাপ জয়ী বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ২জন গর্বিত সদস্য শাহাদাত হোসেন দিপু এবং পারভেজ হোসাইন ইমন। এসময় চিটাগাং উইকেন্ড ক্রিকেট ক্লাবের পক্ষ থেকে দিপু এবং ইমনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ক্লাবের সহ-সভাপতি সাবেক জাতীয় ক্রিকেটার শহিদুর রহমান ও খুদে ক্রিকেটার আদিয়ান। এ সময় পস্থিত ছিলেন ক্লাব কর্মকর্তা ও সাবেক ক্রিকেটার ফজলে বারী খান রুবেল, নুরুল আবেদীন নোবেল, জাহিদ হাসান, সাইফুল আলম বাবু, আব্দুল্লাহ আল মামুন, সাধন চন্দ্র দুবে, ফজলে রাব্বী খান সাজ্জাদ, ফজলে আহসান খান টিটু এবং বিসিবি কিউরেটর জাহিদ রেজা বাবু ও প্রাভীন হিঙ্গানিকার। দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল আম্বিয়া গ্রুপ এবং মাস ইন্টিমেট্‌স। এই ম্যাচে মাস ইন্টিমেটস ৮ রানে আম্বিয়া গ্রুপকে পরাজিত করে। টসে হেরে প্রথমে ব্যাট করতে নামে মাস ইন্টিমেটস। র্নিধারিত ১০ ওভারে ৫ উইকেটে ১১৬ রান সংগ্রহ করে মাস ইন্টিমেটস। দলের পক্ষে কফিল ১৫, তুহিন ৩৩ এবং রিপন করেন সর্বোচ্চ ৪৭ রান। আম্বিয়া গ্রুপের পক্ষে ইফতেখার রনি ১৭ রানে নেন ২টি উইকেট। একটি করে উইকেট নিয়েছেন নাভিদ এবং ইমরান। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ১০ ওভারে ৬ উইকেটে ১০৮ রান করতে সক্ষম হয় আম্বিয়া গ্রুপ। দলের পক্ষে ইমরুল করিম ৫৬ এবং সাদিকুর করেন ৩৩ রান। মাস ইন্টিমেটসের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন হারুন এবং সাজ্জাদ। মাস ইন্টিমেটসের সাজ্জাদ ম্যাচ সেরা নির্বাচিত হয়। তার হাতে মাস ইন্টিমেট্‌স এর সানজিবা।
দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় মাস ইন্টিমেট্‌স এবং ইস্পাহানি স্পোর্টস ক্লাব। এই ম্যাচে মাস ইন্টিমেটস ৯ উইকেটের বিশাল ব্যবধানে ইস্পাহানী স্পোর্টস ক্লাবকে পরাজিত করে। টসে হেরে ব্যাট করতে নামা ইস্পাহানী স্পোর্টস ক্লাব র্নিধারিত ১০ ওভারে ৫ উইকেটে ৭৩ রান সংগ্রহ করে। দলের পক্ষে বিশ্বকাপ জয়ী দিপু করেন ১৯ রান। এছাড়া শায়াইব ১১, সুদিপ্ত ৯ এবং সুশান্ত করেন ১৭ রান। মাস ইন্টিমেটসের পক্ষে ২টি উইকেট নেন সাজ্জাদ। একটি করে উইকেট নিয়েছেন হারুন এবং রিয়াদ। জবাবে ব্যাট করতে নামা মাস ইন্টিমেটস মাত্র ৫.৩ ওভারে ১ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায়। দলের পক্ষে কফিল ৪৫ এবং তুহিন করেন ২৬ রান। বিজয়ী দলের কপিল ম্যাচ সেরা নির্বাচিত হন। তার হাতে পুরস্কার তুলে দেন সাবেক ক্রিকেটার ফজলে আহসান খান টিটু।
দিনের তৃতীয় ম্যাচে মুখোমুখি হয় ইস্পাহানি স্পোর্টিং ক্লাব এবং আম্বিয়া গ্রুপ এই ম্যাচে ইস্পাহানি ৬৭ রানে পরাজিত করে আম্বিয়া গ্রুপকে। টসে হেরে ব্যাট করতে নামা ইস্পাহানী স্পোর্টস ক্লাব র্নিধারিত ১০ ওভারে ৪ উইকেটে ১২৪ রান সংগ্রহ করে। দলের পক্ষে ৩৪ বলে ২টি চার এবং ৯টি ছক্কার সাহায্যে ৭৫ রান করেন বিশ্বকাপ জয়ী ইমন । এছাড়া রুদ্র ২৭ এবং মুনতাসির করেন ১২ রান। আম্বিয়া গ্রুপের পক্ষে একটি করে উইকেট নেন তন্ময়, ইমরান এবং ইফতেখার রনি । জবাবে ব্যাট করতে নামা আম্বিয়া গ্রুপ ৮ ওভারে ৫৭ রান করে অল আউট হয়ে যায়। দলের পক্ষে লিপন ১৫ এবং তন্ময় করেন ১১ রান। ইস্পাহানী স্পোর্টস ক্লাবের পারভেজ হোসেন ইমন ম্যাচ সেরা নির্বাচিত হন। তার হাতে পুরষ্কার তুলে দেন সাবেক ক্রিকেটার সাধন চন্দ্র দুবে।
দিনের শেষ ম্যাচটি ছিল টুর্নামেন্টের প্লেট বিভাগের ফাইনাল। এই ম্যাচে মুখোমুখি হয় আম্বিয়া গ্রুপ এবং কোয়ালিটি স্কুল অব ক্রিকেট। এই ম্যাচে আম্বিয়া গ্রুপ ১০ উইকেটে কোয়ালিটি স্কুল অব ক্রিকেটকে পরাজিত করে প্লেট বিভাগের শিরোপা জিতে নেয় । টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে কোয়ালিটি স্কুল অব ক্রিকেট ১০ ওভারে ৬ উইকেটে মাত্র ৪৯ রান করতে সক্ষম হয়। দলের পক্ষে রবিন ১৩, তানভির ১৫ এবং মফিজ করেন ১০ রান। আম্বিয়া গ্রুপের পক্ষে ইমরুল ৯ রানে নেন ৩ উইকেট। একটি করে উইকেট নিয়েছে বাপ্পা এবং ইমরান। জবাবে ব্যাট করতে নেমে আম্বিয়া গ্রুপ মাত্র ২১ বলে কোন উইকেট না হারিয়ে জয় নিশ্চিত করে। সে সাথে জিতে নেয় প্লেট পর্বের শিরোপা। দলের পক্ষে রাজা ১৮ এবং ইনজামাম করেন ২৮ রান। বিজয়ী দল আম্বিয়া গ্রুপের ইমরুল করিম প্লেয়ার অব দ্যা ম্যাচ নির্বাচিত হন। তার হাতে পুরস্কার তুলে দেন বিসিবি কিউরেটর প্রাভিন হিঙ্গানিকার।
আজ টুর্নামেন্টের কাপ পর্বের দুটি সেমিফাইনাল এবং ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। প্রথম সেমিফাইনাল সকাল ৯:৩০ টায় মুখোমুখি হবে মাস ইন্টিমেট্‌স এবং টি.জেড ফ্যাশন। সকাল সাড়ে ১১ টায় দ্বিতীয় সেমিফাইনাল মুখোমুখি হবে কন্টিনেন্টাল গ্রুপ এবং ইস্পাহানি স্পোর্টস ক্লাব। এই দুই সেমিফাইনালের বিজয়ী দল ফাইনালে মুখোমুখি হবে বিকাল ৩টায়।