কর্ণফুলীতে ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন

আজাদী প্রতিবেদন

শুক্রবার , ২৭ সেপ্টেম্বর, ২০১৯ at ৮:০৫ পূর্বাহ্ণ
38

কর্ণফুলী থানা এলাকায় গণধর্ষণের ঘটনায় দায়ের করা মামলার রায়ে একজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালতের বিচারক। একই রায়ে তিনজনকে খালাস দেয়ার আদেশও দেয়া হয়েছে। বুধবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুুনাল-৬ এর বিচারক এ রায় ঘোষণা করেন। রায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ঘটনার শুরু থেকেই পলাতক রয়েছেন বলে জানিয়েছেন ওই ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারি মোহাম্মদ শাহেদ। সাজাপ্রাপ্ত আসামির নাম সোলায়মান। খালাসপ্রাপ্তরা হচ্ছেন, দিদার আবদুল্লাহ ও ফোরকান।
ঘটনার বিবরণ দিতে গিয়ে খালাসপ্রাপ্ত আসামিদের আইনজীবী এডভোকেট মোহাম্মদ ওসমান উদ্দিন বলেন, ৬ বছর আগে কর্ণফুলী থানা এলাকায় একটি গণধর্ষণের ঘটনায় মামলা দায়ের হয়। ধর্ষিতা যুবতী বাদী হয়ে এ মামলা দায়ের করেছিলেন। মামলা তদন্ত শেষে উল্লেখিত আসামিদের বিরুদ্ধে অভিযোগ দেয় পুলিশ। এরপর বিচার শুরু হয়। গত বুধবার আলোচিত এ মামলার রায় ঘোষণা করেন আদালতের বিচারক।
তিনি আরো জানান, মামলার বিচার কার্যক্রম চলার এক পর্যায়ে আসামি দিদারের সাথে ভিকটিমের বিয়ে সম্পন্ন হয়। আর খালাস প্রাপ্ত আসামিরা হাজির ছিলেন আদালতে। কিন্তু যাবজ্জীবন সাজাপ্রাপ্ত সোলায়মান ঘটনার পর থেকেই পলাতক রয়েছে।

x