করোনাভাইরাসের বিস্তার রোধে সতর্ক থাকার আহ্বান

আবুধাবীতে চার্জ দ্য অ্যাফেয়ার্স মিজানুর রহমান

এম এ মন্নান, (আরব আমিরাত) থেকে

শনিবার , ৭ মার্চ, ২০২০ at ১:০৫ অপরাহ্ণ
109

সংযুক্ত আরব আমিরাতে করোনাভাইরাসের বিস্তার রোধে সতর্কতা অবলম্বনের পাশাপাশি আমিরাতের আইনকানুন মেনে চলার আহ্বান জানিয়েছেন আবুধাবীস্থ বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স মোহাম্মদ মিজানুর রহমান।

তিনি আবুধাবীতে বাংলাদেশ সমিতির সভাপতির মাতার মৃত্যুতে আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলের প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান।

সংযুক্ত আরব আমিরাত সরকারের অনুমোদিত প্রবাসী বাংলাদেশীদের একমাত্র সংগঠন বাংলাদেশ সমিতির সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেনের মা ওলিমা খাতুনের মৃত্যুতে সমিতির উদ্যোগে এ মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

সমিতির আবুধাবীর অফিস মিলনায়তনে বৃহস্পতিবার(৫ মার্চ) সমিতির সিনিয়র সহ-সভাপতি শওকত আকবরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবদুস সালাম ও যুগ্ম সাধারণ সম্পাদক নাসির তালুকদারের পরিচালনায় এ মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে বিশেষ অতিথি ছিলেন দূতাবাসের দূতালয় কাউন্সিলর জোবায়ের হোসেন, লেবার কাউন্সিলর মোহাম্মদ আবদুল আলিম মিয়া, বঙ্গবন্ধুর পরিষদ আবুধাবী কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ইমরাদ হোসেন ইমু, ফুজিরা বাংলাদেশ সমিতির সহ-সভাপতি তপন সরকার প্রমুখ।

মাওলানা মমতাজুল হকের কুরআন তেলোয়াতের পর কুরআন হাদীসের আলোকে ইছালে ছওয়াবের গুরুত্ব তুলে ধরে বক্তব্য রাখেন মাওলানা নুরুল আবচার তৈয়বী।

অনুষ্ঠানে প্রধান অতিথি দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স মোহাম্মদ মিজানুর রহমান মিজান আরো বলেন, ‘মৃত্যুর সাথে সাথে মানুষের আমল নামার দরজা বন্ধ হয়ে গেলেও কবরে মৃত ব্যক্তির রেখে যাওয়া সুসন্তান সন্তুতি, ছদকায়ে জারিয়া ও দুনিয়াতে করে যাওয়া মানুষের জন্য কল্যাণময় কাজগুলো কবরে ছওয়াব পৌঁছাতে থাকে।’ তাই তিনি সকলকে এ কাজগুলো করার চেষ্টা করতে বলেন।

তিনি করোনাভাইরাসের বিস্তার রোধে সতর্কতা অবলম্বনের পাশাপাশি আমিরাতের আইনকানুন মেনে চলার এবং প্রবাসীদের আমিরাত ঘোষিত বিভিন্ন কর্মকাণ্ড সম্পর্কে সচেতন করার আহ্বান জানান।

অনুষ্ঠানের শুরুতে খতমে কুরআন এবং শেষে বিশেষ মোনাজাতে মরহুমার আত্মার মাগফেরাত কামনাসহ দেশ, জাতি, প্রবাসীদের কল্যাণ কামনা করে বিশ্বব্যাপী করোনাভাইরাস থেকে পরিত্রাণের জন্য দোয়া করা হয়।